Asianet News BanglaAsianet News Bangla

লকডাউনে বড় ঘোষণা, সেভিংস অ্যাকাউন্টে বিপুল হারে সুদ দিচ্ছে এই ব্যাঙ্কগুলি

  • লকডাউনে পরিস্থিতিতে ৭ শতাংশ সুদ দিচ্ছে একাধিক ব্যাঙ্ক
  • সেভিংসে সবচেয়ে বেশি সুদ  দিচ্ছে বন্ধন ব্যাঙ্ক
  • ছোট প্রাইভেট ব্যাঙ্কই নয়, স্মল ফাইন্যান্স ব্যাঙ্কও সুদের হারে ব্যাপক সুদ দিচ্ছে
  •  স্টেট ব্যাঙ্ক সেভিংস অ্যাকাউন্টে তাদের গ্রাহকদের ২.৭৫ শতাংশ সুদ নিচ্ছে
these banks are paying huge interest on savings accounts amid lockdown   Brd
Author
Kolkata, First Published Aug 18, 2020, 5:47 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

গোটা বিশ্বে দীর্ঘদিনের লকডাউন চলছে। এই অবস্থায় প্রত্যেকেই এখন গৃহবন্দি। করোনা গ্রাস করেছে গোটা বিশ্বকে। বর্তমান  পরিস্থিতিতে খুব কঠিন সময়ের মধ্য দিয়ে সকলেই যাচ্ছে। করোনাকে আটকাতে ফের চালু হয়েছে লকডাউন ।  এই পরিস্থিতিতে কোথায়ও বিনিয়োগ করাও খুবই ঝুঁকিপূর্ণ বিষয়। যেখানেই বিনিয়োগ করবেন সেখানেই কোনও না কোনও সমস্যা। বর্তমানে প্রতিটি ব্যাঙ্কেই সুদের হার কমিয়ে দিয়েছে। আর সুদের হার কমাতেই কোপ পড়েছে মধ্যবিত্তের সঞ্চয়ে। একাধিক ব্যাঙ্কের গ্রাহকেরাই এই নিয়েই নাজেহাল। কোথায় সঞ্চয় করলে সুদের হার সঠিক মিলবে তা নিয়েই চিন্তায় ভাঁজ পড়েছে মধ্যবিত্তের কপালে।

আরও পড়ুন-এক ক্লিকেই বুকিং করতে পারবেন রান্নার গ্যাসের সিলিন্ডার, জানতে পারবেন স্ট্যাটাসও...

লকডাউনের মধ্যে এবার সুখবর দিচ্ছে একাধিক ব্যাঙ্ক। যারা সেভিংস অ্যাকাউন্টে টাকা রাখবেন বলে ভাবছেন তাদের জন্য আকর্ষণীয় সুযোগ নিয়ে হাজির এই ব্যাঙ্কগুলি। এই পরিস্থিতিতে ৭ শতাংশ সুদ দিচ্ছে একাধিক ব্যাঙ্ক। তার মধ্যে রয়েছে, আইডিএফসি ব্যাঙ্ক,  বন্ধন ব্যাঙ্ক, ইন্ডাসইন্ড ব্যাঙ্ক সহ আরও একাধিক ব্যাঙ্ক। সম্প্রতি সূত্র থেকে জানা গেছে, ১০ টার মধ্যে ৮ টি ছোট প্রাইভেট ব্যাঙ্ক সেভিংস অ্যাকাউন্টে এই সুদের হারের পরিমাণ বাড়িয়েছে।

আরও পড়ুন-সুরক্ষিত যৌন মিলন উপভোগ করুন কন্ডোম ছাড়াই, কীভাবে সম্ভব জানাল গবেষণা...

শুধু ছোট প্রাইভেট ব্যাঙ্কই নয়, স্মল ফাইন্যান্স ব্যাঙ্কও সুদের হারে ব্যাপক সুদ দিচ্ছে। গ্রাহকদের কাছে নিজেদের ভরসা যোগ্য করে তোলার জন্য সুদের হার বেশি দিচ্ছে। আইডিএফসি ব্যাঙ্ক সেভিংস অ্যাকাউন্টে তাদের গ্রাহকদের ৬ থেকে ৭ শতাংশ সুদ দিচ্ছে।  যারা এই ব্যাঙ্কে অ্যাকাউন্ট করতে চান তাদের নূন্যতম ১০,০০০ টাকা এই ব্যাঙ্কে রাখতেই হবে। আরবিএল ব্যাঙ্কে সেভিংস অ্যাকাউন্টে তাদের গ্রাহকদের ৪.৭৫ থেকে ৬.৭৫ শতাংশ সুদ দিচ্ছে। এই ব্যাঙ্কে অ্যাকাউন্ট করতে চান তাদের নূন্যতম ৫০০  থেকে ২,৫০০ টাকা এই ব্যাঙ্কে রাখতেই হবে।

আরও পড়ুন-১০ কোটি টাকা পেরিয়ে গেল দাম, জানুন বিশ্বের সবচেয়ে দামী মাস্কের গল্প...

তবে ছোট প্রাইভেট ব্যাঙ্কগুলির মধ্যে সেভিংস ব্যাঙ্কে  সবচেয়ে বেশি সুদ  দিচ্ছে বন্ধন ব্যাঙ্ক। সেভিংস অ্যাকাউন্টে তারা গ্রাহকদের ৪ থেকে ৭.১৫ শতাংশ সুদ দিচ্ছে। এই ব্যাঙ্কে অ্যাকাউন্ট করতে চাইলে নূন্যতম ৫০০০ টাকা ব্যালেন্স এই ব্যাঙ্কে রাখতেই হবে। ইন্ডাসইন্ড ব্যাঙ্কও তাদের গ্রাহকদের ৬ শতাংশ সুদ দিচ্ছে। ছোট প্রাইভেট ব্যাঙ্ক ছাড়া স্মল ফাইন্যান্স ব্যাঙ্ক উজ্জীবন ব্যাঙ্কও ৪ থেকে ৬.৫ শতাংশ সুদ দিচ্ছে। এই স্মল ফাইন্যান্স ব্যাঙ্কে নূন্যতম ১০,০০০ টাকা রাখতে হবে। কিন্তু অন্যদিকে স্টেট ব্যাঙ্ক সেভিংস অ্যাকাউন্টে তাদের গ্রাহকদের ২.৭৫ শতাংশ সুদ নিচ্ছে।

Follow Us:
Download App:
  • android
  • ios