ভারতীয় সেনাবাহিনীতে প্রচুর নিয়োগ, দশম শ্রেণী পাসে আসন পূর্ণ হওয়ার আগে দ্রুত আবেদন করুন

| Jan 24 2023, 04:31 PM IST

Indian Army uniform
ভারতীয় সেনাবাহিনীতে প্রচুর নিয়োগ, দশম শ্রেণী পাসে আসন পূর্ণ হওয়ার আগে দ্রুত আবেদন করুন
Share this Article
  • FB
  • TW
  • Linkdin
  • Email

সংক্ষিপ্ত

আগ্রহী এবং যোগ্য প্রার্থীরা তাদের আবেদন অফলাইন মোডের মাধ্যমে সংশ্লিষ্ট বিভাগে জমা দিতে পারেন। আবেদন জমা দেওয়ার শেষ তারিখ ১১ ফেব্রুয়ারি ২০২৩।

দশম পাস তরুণদের জন্য ভারতীয় সেনাবাহিনীতে গ্রুপ সি পদে চাকরি পাওয়ার একটি দুর্দান্ত সুযোগ। এমন পরিস্থিতিতে, আগ্রহী প্রার্থীদের সমস্ত বিবরণ যাচাই করার পরে শীঘ্রই তাদের আবেদন জমা দিতে হবে। ভারতীয় সেনাবাহিনীতে ২০২৩ পর্যন্ত কর্মসংস্থান সংবাদপত্রে বিভিন্ন গ্রুপ সি পদে নিয়োগের জন্য একটি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে।

রাঁধুনি, নাপিত, দর্জি, ড্রাফটসম্যান, মেসেঞ্জার, ড্রাফটসম্যান এবং সাফাইওয়ালার পদের জন্য শূন্যপদ রয়েছে। আগ্রহী এবং যোগ্য প্রার্থীরা তাদের আবেদন অফলাইন মোডের মাধ্যমে সংশ্লিষ্ট বিভাগে জমা দিতে পারেন। আবেদন জমা দেওয়ার শেষ তারিখ ১১ ফেব্রুয়ারি ২০২৩। প্রার্থীদের অফলাইন মোডে আবেদন জমা দিতে হবে।

Subscribe to get breaking news alerts

ভারতীয় সেনাবাহিনী গ্রুপ সি নিয়োগ ২০২৩-এর জন্য যোগ্যতার মানদণ্ড

কুক - দশম বা সমতুল্য। ভারতীয় রান্না ও বাণিজ্যে দক্ষতা থাকতে হবে।

হেয়ারড্রেসার - দশম বা সমতুল্য।

দর্জি- একটি স্বীকৃত বোর্ড থেকে দশম বা সমমানের পাস এবং একটি নামী প্রতিষ্ঠানে দর্জি হিসাবে ৩ বছরের অভিজ্ঞতা।

মেসেঞ্জার, দফতরী, সাফাইওয়ালা- প্রার্থীকে দশম পাস হতে হবে।

বয়সসীমা সম্পর্কে কথা বলতে গেলে, প্রার্থীদের বয়স কমপক্ষে ১৮ বছর হতে হবে, যেখানে সর্বোচ্চ বয়সসীমা ২৫ বছর রাখা হয়েছে।

বেতনের কথা বললে, কুক পদে বেতন হবে প্রতি মাসে ১৯৯০০ থেকে ৬৩২০০ টাকা। নাপিত ও দর্জি পদের জন্য মাসে ১৮০০০ টাকা থেকে ৫৬৯০০ টাকা পর্যন্ত বেতন পাওয়া যাবে। অন্যদিকে, মেসেঞ্জার, ড্রাফটি এবং সাফাইওয়ালা পদে বেতন পাওয়া যাবে প্রতি মাসে ১৮০০০ থেকে ৫৬৯০০ টাকা পর্যন্ত।

ভারতীয় সেনাবাহিনী গ্রুপ সি নিয়োগ ২০২৩-এর জন্য কীভাবে আবেদন করবেন?

শুধুমাত্র নির্ধারিত বিন্যাসে যথাযথভাবে টাইপ করা বা ঝরঝরে হাতে লেখা আবেদনপত্র, যথাযথভাবে যথাযথভাবে স্ট্যাম্পের সাথে যথাযথভাবে লাগানো স্ব-অ্যাড্রেস করা খাম (আকার ২৩ সেমি X ১০ সেমি কম নয়) সহ সমস্ত ক্ষেত্রে পূরণ করা। আবেদনের সমর্থনকারী নথি যেমন দশম শ্রেণীর শংসাপত্রের চিঠি বা চিহ্ন এবং চারটি সাম্প্রতিক (৩ মাসের বেশি পুরানো নয়) পাসপোর্ট সাইজের ছবি (সাদা ব্যাকগ্রাউন্ডে) নাম, বিভাগ এবং আবেদনের জন্য আবেদন করা পোস্ট ব্যতীত, সাধারণ পোস্ট শুধুমাত্র ভারতীয় ডাক পরিষেবার মাধ্যমে একটি খামে ৩০ সেমি X ২১ সেমি এর কম নয় "সিলেকশন বোর্ড জিপি 'সি' পোস্ট জ্যাক রাইফেল রেজিমেন্টাল সেন্টার জাবালপুর ক্যান্ট পিন ৪৮২০০১" এ পাঠাতে হবে। সিলেকশন বোর্ড জিপি 'সি' পোস্ট জ্যাক রিফ রেজিমেন্টাল সেন্টার জাবলপুর ক্যান্ট পিন ৪৮২০০১