Asianet News BanglaAsianet News Bangla

NIELIT Recruitment 2021- সায়েন্টিস্ট পদে নিয়োগ, ৩৩ শূন্যপদে নিয়োগ, কীভাবে আবেদন

ন্যাশনাল ইনস্টিটিউট অফ ইলেকট্রনিকস এবং ইনফরমেশন টেকনোলজির পক্ষ থেকে অতি সম্প্রতি একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে সায়েন্টিস্ট সি (Scientist C) এবং সায়েন্টিস্ট ডি (Scientist D) পদে নিয়োগের কথা ঘোষণা করা হয়েছে। 
 

Jobs alert NIELIT Recruitment 2021, How To Apply
Author
Kolkata, First Published Nov 13, 2021, 10:36 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

শতাব্দী কর, প্রতিবেদক- প্রচুর সংখ্যক শূন্যপদে নিয়োগের বিজ্ঞপ্তি জারি করেছে ন্যাশনাল ইনস্টিটিউট অফ ইলেকট্রনিকস এবং ইনফরমেশন টেকনোলজি (National Institute of Electronics and Information Technology)। ৭ ডিসেম্বর শেষ হচ্ছে আবেদনের তারিখ। ন্যাশনাল ইনস্টিটিউট অফ ইলেকট্রনিকস এবং ইনফরমেশন টেকনোলজির পক্ষ থেকে অতি সম্প্রতি একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে সায়েন্টিস্ট সি (Scientist C) এবং সায়েন্টিস্ট ডি (Scientist D) পদে নিয়োগের কথা ঘোষণা করা হয়েছে। আগ্রহীরা প্রতিষ্ঠানের অফিসিয়াল ওয়েবসাইট nielit.gov.in থেকে আবেদন করত পারবেন। কারা কোন পদে আবেদনের যোগ্য সে বিষয়ে বিস্তারিত বিবরণ রইল এখানে- 

NIELIT Recruitment 2021: গুরুত্বপূর্ণ তারিখ
বিজ্ঞপ্তি সূত্র জানা গিয়েছে, উল্লিখিত পদের জন্য আবেদনপত্র গ্রহণের কাজ চলছে। ইচ্ছুক প্রার্থীদের আগামী ৭ ডিসেম্বর, ২০২১ তারিখের মধ্যে আবেদন করতে হবে। প্রার্থীরা অফিসিয়াল ওয়েবসাইট দ্বারা অনলাইনেই আবেদন করতে পারবেন। অন্য কোনও সূত্র মারফৎ প্রেরিত আবেদনপত্র গ্রহণযোগ্য নয়। প্রতিষ্ঠান নিয়োগ সংক্রান্ত বিষয়ে সিদ্ধান্ত পরিবর্তন করলে তা নোটিশের মাধ্যমে প্রার্থীদের জানিয়ে দেওয়া হবে।

আরও পড়ুন- Constable Recruitment 2021- মেগা রিক্রুটমেন্ট, ৪৪৩৮ শূন্যপদে নিয়োগ, কীভাবে আবেদন

NIELIT Recruitment 2021:  নিয়োগ সংক্রান্ত তথ্য
প্রতিষ্ঠানের নাম: ন্যাশনাল ইনস্টিটিউট অফ ইলেকট্রনিকস এবং ইনফরমেশন টেকনোলজি (National Institute of Electronics and Information Technology)
পদের নাম: সায়েন্টিস্ট সি এবং সায়েন্টিস্ট ডি
শূন্যপদের সংখ্যা: ৩৩টি
শূন্যপদের বিবরণ: ন্যাশনাল ইনস্টিটিউট অফ ইলেকট্রনিকস এবং ইনফরমেশন টেকনোলজির অধীনে সায়েন্টিস্ট সি এবং সায়েন্টিস্ট ডি পদে নিয়োগ করা হবে। সম্পূর্ণ নির্বাচন প্রক্রিয়াটি মূলত মিনিস্ট্রি অফ ইলেকট্রনিকস এবং ইনফরমেশন টেকনোলজির (Ministry of Electronics and Information Technology) অধীনে সম্পন্ন হবে।

আরও পড়ুন- Dislike Not Count-ছোট ভিডিও নির্মাতাদের জন্য বড় সিদ্ধান্ত, ইউটিউবে আর দেখা যাবে না ডিজলাইকের সংখ্যা

NIELIT Recruitment 2021: বিশেষ ঘোষণা
প্রতিষ্ঠান মারফৎ জানানো হয়েছে যে, সায়েন্টিস্ট-ডি পদে এবং সায়েন্টিস্ট-সি পদে নির্বাচিত প্রার্থীরা যথাক্রমে ১ বছর এবং ২ বছরের কাজের মেয়াদ পাবেন।

সম্পূর্ণ আবেদনপত্রটি পড়তে প্রার্থীদের এই লিঙ্কটিতে  https://recruitment-delhi.nielit.gov.in/ ক্লিক করতে হবে। 

NIELIT Recruitment 2021: নির্বাচন পদ্ধতি
উল্লিখিত পদে নিয়োগের জন্য প্রার্থীদের তিনটি ভিন্ন ভিন্ন পর্যায়ের নির্বাচন প্রক্রিয়ার মধ্য দিয়ে যেতে হবে। প্রথমে স্ক্রীনিং পরীক্ষা, তারপর যথাক্রমে একাডেমিক রেকর্ডের মূল্যায়ন এবং পার্সোনাল ইন্টারভিউ। প্রার্থীদের যোগ্যতার মাপকাঠি নির্ণয়ের জন্য রিসনিং, গণিত, ইংরেজি, অ্যাপটিটিউড, অ্যাটিটিউড এবং লিডারশীপের গুনমান ইত্যাদি বিষয়ে যথাযথ ভাবে পরীক্ষা নেওয়া হবে। 
চূড়ান্ত নির্বাচনের জন্য প্রকাশিত মেধা তালিকা তৈরি করা হবে একাডেমিক রেকর্ড এবং ইন্টারভিউয়ের মূল্যায়নের উপর ভিত্তি করে। যে সকল প্রার্থীদের আবেদনপত্র গ্রহণের শেষ তারিখ পর্যন্ত গেট স্কোরের (১০০ নম্বরের মধ্যে) নম্বর বৈধ থাকবে তাদের নম্বর মূল্যায়নের সময় গ্রহণযোগ্য বলে বিবেচনা করা হবে।

সরাসরি আবেদনের লিঙ্ক https://recruitment-delhi.nielit.gov.in/
আরও পড়ুন- Paytm IPO Record-নায়কার পর IPO-তে সাফল্য Paytm-র, IPO-র শেষ দিনে পুরো সাবস্ক্রাইবড সংস্থার শেয়ার

 

Follow Us:
Download App:
  • android
  • ios