প্রথম পর্বের নির্বাচন শেষ হতে না হতেই দ্বিতীয় দফার জন্য প্রস্তুতি শুরু করে গিয়েছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। দোলের দিনও বিরাম নেননি তিনি। রবিবার চণ্ডীপুরের জনসভার পর মমতা বন্দ্যোপাধ্যায় পৌঁছে য়ান নন্দীগ্রামে। সেখানে সরাসরি তাঁর লড়াই হবে বিজেপির শুভেন্দু অধিকারীর সঙ্গে। রাজ্যের ব্যাটেল গ্রাউন্ডের অন্যতম নন্দীগ্রাম। আর মমতা বন্দ্যোপাধ্যায় আগেই জানিয়েছিলেন বাড়ি ভাড়া নিয়েছেন। আগামী পয়লা এপ্রিল পর্যন্ত নন্দীগ্রামেই থাকবেন তিনি। পয়লা এপ্রিল দ্বিতীয় পর্বের ভোট গ্রহণ নন্দীগ্রামে। 

এদিন নন্দীগ্রামের জনসভা থেকে এদিন মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছে দেন নন্দীগ্রামের জমি আন্দোলনকে সম্মান জানাতেই তিনি নন্দীগ্রাম থেকে প্রতিদ্বন্দ্বিতা করার ইচ্ছে প্রকাশ করেছিলেন। আর সেই জন্য নন্দীগ্রামের জনসভা থেকে স্থানীয়দের সম্মতি নিয়েই তিনি লড়াইয়ের ময়দানে নেমেছেন।একই সঙ্গে তিনি বলেন এই রাজ্যে বহিরাহতদের হাতে তুলে দেওয়া হবে না। রাজ্যের উন্নয়নমূলত প্রকল্পগুলিও তুলে ধরেন মমতা বন্দ্যোপাধ্যায়। বিজেপির বিরুদ্ধে তোপ দেগে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন সিপিএম-এর হার্মাদরাই বর্তমানে বিজেপির সামনের সারিতে রয়েছে। 

সুয়েজ খালে ৬ দিন ধরে আটকে জাহাজ, বিশ্বের অন্যতম খালে বাড়ছে ট্রাফিক জ্যাম ...

প্রথম দফায় ৩০এ ২৬ আসন পাচ্ছে বিজেপি, দিল্লি থেকে রাজ্যের মহিলাদের ধন্যবাদ অমিত শাহর ...

নন্দীগ্রামরে তাঁর পূর্বতম সহযোগী শুভেন্দু অধিকারীর সঙ্গে লড়াইকে মোটেও ছোট করে দেখছেন না মমতা বন্দ্যোপাধ্যায়। আগামী ৩১ মার্চ পর্যন্ত প্রচারের সময় রয়েছে। আর এই তিন দিনে মমতা একগুচ্ছ কর্মসূচি নিয়েছেন। সোম ও মঙ্গলবার দুটি রোডশো ও সাতটি জনসভা করবেন তিনি। তারমধ্যে একটি জনসভা হবে বিরুলিয়া বাজারে। গত ১০ মার্চ এই বাজারেই প্রচারের সময় পায়ে আঘাত পেয়েছিলেন তিনি। 

চণ্ডীপুরের জনসভা থেকে বিজেপি নেতা অমিত শাহর দাবি উড়িয়ে দেন। এদিনও অমিত শাহ বলেছিলেন প্রথম দফা নির্বাচনে ৩০টি আসনের মধ্যে বিজেপি পাবে ২৬টি আসন। এদিন মমতা অমিত শাহকে নিশানা করে বলেন বিজেপি নেতারা কী করে বলছেন তাঁরা রাজ্যে ৩০টি আসন পাবেন? তাঁদের হাতে কী পৌঁছে গেছে ইভিএম? তারপরই তিনি বলেন তিনি জানেন বাংলার মা বোনেরা কাকে ভোট দিয়েছেন। ২ মে তৃণমূল জিতবে আর সেদিন সবুজ আবির নিয়ে খেলা হবে বলেও তিনি জানিয়েছেন।