সিপিএম লাল দুর্গ বলে মুর্শিদাবাদে পরিচিত নবগ্রাম বিধানসভা কেন্দ্রে পানীয় জল ও রাস্তার দাবিতে  একজোটে ভোট বয়কটের ডাক দিল  বিধানসভা রাইন্ডা এলাকার ভোটাররা ।তাদের দাবি বহু হয়েছে আর বুঝিয়ে লাভ নেই এবার গ্রামের আর কেউ বুথ-মুখি হবেন না।

আরও পড়ুন, ভয়াবহ কোভিডের মাঝেও থামেনি হিংসা, বোমাবাজিতে ছিন্নভিন্ন হয়ে মৃত্যু কংগ্রেস কর্মীর 

 

এই ব্যাপারে নবগ্রাম  পঞ্চায়েত সমিতির সভাপতি মহম্মদ এরশাদ আলী বলেন,' ইতিমধ্যে ওই গ্রামে কিছু টা রাস্তা করে দেওয়া হয়েছে বাকি রাস্তাটুকু নির্বাচনের পর করে দেওয়া হবে। তাই যাতে ওরা বুথে হাজির হয়ে ভোট দেয় ,তাঁর জন্য ওই এলাকার মানুষকে বোঝান হচ্ছে ।' নবগ্রাম থানার রাইন্ডা নতুন পাড়ায় প্রায় ৩০০ এর অধিক  পরিবার বসবাস করেন ।এদের বেশির ভাগ খেত মজুর ও কৃষিজীবী । এই এলাকার মানুষ দীর্ঘদিন থেকে দাবি করে আসছে নতুন গ্রাম থেকে নবগ্রাম বাজারে যাওয়ার যে রাস্তা তার সংস্কারের জন্য। এর জন্য তারা স্থনীয় পঞ্চায়েতকে তো বটেই ব্লক প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেছেন ।কিন্তু তার পরেও কাজ কিন্তু কিছু হয় নি বলে অভিযোগ।

আরও পড়ুন, করোনায় আক্রান্ত রেলের রান্নাঘরের কর্মীরা, ভয়াবহ পরিস্থিতিতে ভরসা 'রেডি টু মিল', দেখুন ছবি 

 

এদিকে গরম পড়লেই ওই এলাকায় পানীয় জলের আকাল দেখা দেয় ।তাই নতুন গ্রামের মানুষ পানীয় জলের জন্যেও আবেদন করে চলেছেন প্রায় বছর খানেক থেকেই। তাঁদের দাবি, ভোট এলেই রাস্তা সংস্কার ও পানীয় জলের জন্য নেতারা প্রতিশ্রুতি দেন কিন্তু তারপর আর কিছু হয় না। ফলে রাস্তা ও পানীয় জলের দাবিতে ওই এলাকার মানুষ ভোট বয়কটের ডাক দিয়েছেন । এই ব্যাপারে স্থানীয় গৃহবধু কল্পনা সরকার, অনিতা দাসরা বলেন, 'রাস্তার কারনে আমাদের গ্রামের মানুষ খুব অসুবিধার পড়েন। বর্ষা কালে চলাচলের সমস্যা হয় আর গ্রীষ্ম কাল পড়লেও খাবার জলের অভাব দেখা দেয়।'  শুধু রাস্তা কিংবা পানীয় জল নয় ,সরকারি প্রকল্পের সুবিধা থেকেও বঞ্চিত হয়েছেন এলাকার মানুষ এই অভিযোগ তুলে সনাতন মন্ডল,রণজিৎ সরকার বলেন, 'আমরা এর আগে অনেক প্রতিশ্রুতি পেয়েছি। কিন্তু কাজের কাজ কিছু হয়নি। তাই গ্রামের মানুষ জোট বদ্ধ হয়েছি, এবার আর বুথ মুখি হব না গ্রামের একজন মানুষও।'