ক্রমেই ভয়ানক পরিস্থিতি তৈরি হচ্ছে ভারতের বুকে। পর পর চার দিন চার লক্ষের মাত্রা ছাড়ালো করোনা সংক্রমণ। ঝড়ের বেগে ছড়িয়ে পড়ছে মারণ ভাইরাস। যা সামাল দিতে মরিয়া দেশের বিভিন্ন মহল। বাইরে থেকে সাহায্যও মিলছে, তবে কোথাও গিয়ে যেন সংক্রমণের হার কোনও মতেই বাগে আনা সম্ভবপর হচ্ছে না। সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুর সংখ্যাও। শনিবার দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৪ লক্ষ ৩ হাজার  ৭৩৮ জন। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৪ হাজার ৯২ জনের।

আরও পড়ুন- কান দিতে হবে না কারোর কথায়, মোদী-কে পরামর্শ ইউরোপিয়ান ইউনিয়ন নেতাদের 

প্রতিটা মুহূর্তে বাড়ছে দেশে সক্রিয় আক্রান্তের সংখ্যা। যার ফলে মিলছে না বেড, পরিষেবা, চিকিৎসার অভাবে প্রাণ হারাচ্ছেন বহু মানুষ। দেশের এই ভয়ানক ছবি বর্তমানে সর্বত্র উঠে আসতে দেখা যাচ্ছে। এই মুহূর্তে দেশে মোট সক্রিয় রোগীর সংখ্যা ৩৭ লক্ষ ৩৬ হাজার ৬৪৮ জন। ভারতে মোট করোনা আক্রান্তের সংখ্যা ২ কোটি ২২ লক্ষ ৯৬ হাজার ৪১৪ জন। এই পরিস্থিতিতে বিভিন্ন তৎপর করোনা সামাল দিতে। যদিও এখনও পর্যন্ত করোনায় প্রাণ হারিয়েছেন মোট মৃত্যু হয়েছে ২ লক্ষ ৪২ হাজার ৩৬২ সহ নাগরিক। 

তবে বাড়ছে সুস্থতার হার। গত ২৪ ঘণ্টায় দেশে সুস্থ হয়ে উঠেছেন ৩ লক্ষ ৮৬ হাজার ৪৪৪ জন। এই পরিস্থিতিতে টিকাকরণ ও সতর্কতা মেনে চলা একমাত্র রাস্তা। তবে দেশের বিভিন্ন প্রান্তে টিকার যে সঙ্কটের ছবি বর্তমানে উঠে এসেছে, তা নিঃসন্দেহে মানুষের রাতের ঘুম উড়িয়েছে। তবে এখনও পর্যন্ত দেশের বুকে টিকা পেয়েছেন ১৬ কোটি ৯৪ লক্ষ ৩৯ হাজার ৬৬৩ জন।