Asianet News Bangla

দৈনিক সংক্রমণ ৫ শতাংশের বেশি, সাময়িক স্বস্তি দিয়ে করোনা আক্রান্তের গ্রাফ উর্ধ্বগামী

  • করোনাভাইরাসে আক্রান্তের গ্রাফ উর্ধ্বগামী
  • বাড়ল দৈনিক সংক্রমণ 
  • গতকালের তুলনায় পাঁচ শতাংশ বেশি 
  • দৈনিক আক্রান্ত ৪৫ হাজার ছাড়িয়েছ
coronavirus update in india 45892 fresh cases records 5 percent higher than yesterday bsm
Author
Kolkata, First Published Jul 8, 2021, 9:46 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

বুধবারের তুলনায় বৃহস্পতিবার করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বাড়ল দেশে। স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে ৪৫ হাজারেরও বেশি মানুষ কোভিড ১৯এ সংক্রমিত হয়েছেন। পাল্লা দিয়ে বেড়েছে মৃত্যুর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৮১৭ জনের। এখনও পর্যন্ত দেশে মোট আক্রান্তের সংখ্যা ৩ কোটি সাত লক্ষেরও বেশি। মৃত্যু হয়েছে ৪ লক্ষেরও বেশি মানুষের। স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী দেশে আক্রান্তের সংখ্যা গতকালের তুলনায় একধাক্কায় ৫ শতাংশ বেড়েছে। 

এক নজরে দেশে করোনাচিত্র- স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া রিপোর্টে গত ২৪ ঘণ্টায় দেশে আক্রান্ত হয়েছে ৪৫ হাজার ৮৯২ জন। সুস্থ হওয়া মানুষের সংখ্যা ৪৪ হাজার ২৯১। ৮১৭ জনের মৃত্যু হয়েছে গত ২৪ ঘণ্টায়। দেশে মোট আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৭ লক্ষ ৯ হাজার ৫৫৭। মোট সুস্থ হওয়া মানুষের সংখ্যা ২ কোটি ৯৮ লক্ষ ৪৩ ৮২৫। অ্যাক্টিভ কেসের সংখ্যা ৪ লক্ষ ৬০ হাজার ৭০৪। দেশে এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ৪ লক্ষ ৫ হাজার ২৮ জনের। স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী এখনও পর্যন্ত দেশে ৩৬ কোটি ৪৮ লক্ষ ৪৭ হাজার ৫৪৯ জনকে টিকা দেওয়া হয়েছে। গত ২৪ ঘণ্টায় টিকা দেওয়া হয়েছে ৩৩লক্ষ ৮১ হাজার ৬৭১ জনকে। 

কোভিডে 'মৃত্যুপুরী' বিশ্ব, ১৮ মাসে করোনায় ৪০ লক্ষের মৃত্যু নিয়ে উদ্বিগ্ন WHO

স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী দেশে করোনা আক্রান্ত রাজ্য গুলির মধ্যে এখনও পর্যন্ত শীর্ষ স্থানে রয়েছে মহারাষ্ট্র। এই রাজ্যে নতুন করে আক্রান্ত হয়েছে ৯ হাজারেরও বেশি মানুষ। দ্বিতীয় স্থানে রয়েছে কেরল। নতুন করে আক্রান্ত হয়েছে ১৫ হাজারেও বেশি মানুষ। কর্নাটক, কেরল আর অন্ধ্র প্রদেশ রয়েছে আক্রান্তের ক্রমতালিকায়। পশ্চিমবঙ্গের স্থান সপ্তমে। স্বাস্থ্য মন্ত্রকের রিপোর্ট অনুযায়ী এই রাজ্যে ২৪ ঘণ্টায়  আক্রান্তের সংখ্যা ৯৮২। 

প্রয়াত হিমাচল প্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী, দুবার আক্রান্ত হয়েছিলেন কোভিডে

বিশেষজ্ঞরা জানিয়েছে খুব তাড়াতাড়ি দেশে করোনার তৃতীয় তরঙ্গ আছড়ে পড়তে পারে। অগাস্টা আর সেপ্টেম্বরের মধ্যে প্রকট হতে পারে সংক্রমণ। তাই করোনা আক্রান্তের গ্রাফ গতকালের তুলনায় এদিন উর্ধ্বগামী হওয়ায় কিছুটা হলেও স্বাস্থ্য বিশেষজ্ঞদের উদ্বেগ বাড়িয়েছে। তবে কেন্দ্রীয় সরকারের ঘোষাণা অনুযায়ী জুলাই মাস থেকে যদি টিকা কর্মসূচি দ্রুত হয় তাহলে সংকট মোকাবিলা করা যেতে পারে বলেও মনে করছেন বিশেষজ্ঞরা।

মমতাকে ৫ লক্ষ টাকা জরিমানা,নন্দীগ্রাম মামলা থেকে সরলেন বিচারপতি কৌশিক চন্দ .

Follow Us:
Download App:
  • android
  • ios