Asianet News Bangla

Doctors' Day 2021 - করোনাকালে ভাইরাল ডাক্তারদের এই ভিডিওগুলি, দেখলে মন ভাল হতে বাধ্য

গত দেড় বছর ধরে মহামারির সঙ্গে লড়াই করছেন ওঁরা

কোনো বিরতি নেই, প্রাণ বাঁচাতে অক্লান্ত পরিশ্রম

এরই মাঝে নিজেদের ও রোগীদের খুশি রাখতে কেউ নাচছেন কেউ বা গাইছেন গান

এই প্রত্যেকটি ভাইরাল ভিডিওই মন ভালো করা, দেখুন

 

Doctors Day 2021, viral videos of doctors during Covid-19 pandemic ALB
Author
Kolkata, First Published Jul 1, 2021, 3:25 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

গত দেড় বছর ধরে তাঁরা লড়াই করে যাচ্ছেন। কোভিড-১৯ মহামারিতে এখনও পর্যন্ত প্রায় ১৫০০ চিকিৎসক শহিদ হয়েছেন বলে জানিয়েছে ইন্ডিয়ান মেডিকাল অ্যাসোসিয়েশন। এর বাইরেও বহু চিকিৎসক নার্স, চিকিৎসাকর্মীরা নিজেদের প্রিয়জনদের হারিয়েছেন। তবু, কাজ থামাননি তাঁরা। সাধারণ মানুষ যখন শুধুমাত্র বাড়িতে বসে থাকার একঘেয়েমিতেই ক্লান্ত, তখন প্রতিদিন কোভিড ওয়ার্ডে জীবনের ঝুঁকি নিয়ে কর্মরত  এই কোভিড যোদ্ধাদের মনের অবস্থাটা অনুমান করা যায় মাত্র। এরমধ্যেও অবশ্য নেচে, গেয়ে, কখনও মরণাপন্ন রোগীদের জন্মদিন উদযাপন করে, একদিকে নিজেদের মানসিকভাবে চাঙ্গা রেখেছেন তাঁরা, আবার অন্যদিকে করোনা আক্রান্তদেরও প্রাণশক্তি জুগিয়েছেন। আর সেইসব ভিডিও দারুণ ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। চিকিৎসক দিবসে আসুন ফিরে দেখা যাক সেরকম কিছু ভিডিও -

জানেঁ বাচায়েঙ্গে

নয়াদিল্লির এমার্জেন্সি ওয়ার্ডে কর্মরত ডাক্তার মনিকা লঙ্গে-কে টুইটারে ফলো করেন স্বয়ং প্রধানমন্ত্রীও। ২০২১ সালের চিকিত্সক দিবস উদযাপন করতে তিনি তাঁর পুরো দলবল নিয়ে হাসপাতালের করিডরেই অরিজিৎ সিং-এর গাওয়া 'জানেঁ বাচায়েঙ্গে' গানের সঙ্গে নেচেছেন।

সোচনা কেয়া জো ভি হোগা দেখা যায়েগা

১৯৯০-এর দশকে অন্যতম হিট গান 'সোচনা কেয়া জো ভি হোগা দেখা যায়েগা'। গুজরাটের ভদোদরায় পারুল সেবাশ্রম হাসপাতাল কোভিড-১৯ রোগীদের মন ভাল রাখার জন্য কোভিড ওয়ার্ডেই সানি দেওলের ঘায়েল ফিল্মের এই গানটির সঙ্গে নেচেছিলেন।

কোভিড ওয়ার্ডে ভাঙরা

পঞ্জাবের এক হাসপাতালের কোভিড ওয়ার্ডে আবার রোগীদের বিনোদনের জন্য চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা একটি পঞ্জাবী গানের সঙ্গে ভাঙড়া করেছিলেন। শোনা যায়, ভাঙরার ছন্দ শুনলে পঞ্জাবিরা স্থির থাকতে পারেন না। হাসপাতালের বিছানায় মুখে অক্সিজেন মাস্ক নিয়ে শুয়ে থাকা রোগীদেরও কিন্তু এই গানের সঙ্গে নেচে উঠতে দেখা গিয়েছিল।

হাসপাতালের করিডরে রাসপুতিন

১৯৭৮ সালে প্রকাশিত বনি এম'এর রাসপুতিন গানটি সুপারহিট হয়েছিল। কোভিড কালে, কাজের একঘেয়েমি কাটাতে কেরালের জানকী ওমকুমার ত্রিশুর মেডিকেল কলেজের দুই শিক্ষার্থী সেই গানের সঙ্গে নেচেছিলেন। বলাই বাহুল্য তাদের এই দুর্দান্ত পারফরম্যান্স সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছিল।

সুরাটে কোভিড ওয়ার্ডে জন্মদিন

গুজরাটের সুরাট সিভিল হাসপাতালে গত এপ্রিল মাসে এক কোভিড রোগীর জন্মদিন উদযাপন করেছিলেন ডাক্তাররা। মৃত্যুর ঝুঁকিতে থাকা সেই রোগীকে উত্সাহিত করতে এক চিকিৎসক গেয়েছিলেন, 'তুম জিও হাজারো সাল'।

ডাক্তারদের 'সিটি মার'

সলমন খান-দিশা পাটানি অভিনীত 'রাধে' সিনেমার হিট ট্র্যাক 'সিটি মার' গানের তালে হাসপাতালের করিডোরের চিকিৎসকের এই নাচের ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় তুমুল শোরগোল ফেলে দিয়েছিল। এতটাই যে, খোদ দিশা পাটানি নিজে এই ভিডিও 'লাইক' করেছিলেন।

 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Team Disha (@teamdishap)

অসমের ডান্সিং ডাক্তার

অসমের কাছার জেলার ডাক্তার অরূপ সেনাপতি চিকিৎসার পাশে নাচেও সমান দক্ষ। তাই, তাঁর দ্বিতীয় প্রতিভাকে তিনি কোভিড রোগীদের মন ফুরফুরে রাখার জন্য ব্যবহার করেন। গত বছর থেকে মাঝে মাঝেই তিনি সোশ্যাল মিডিয়ায় তাঁর নাচের ভিডিও আপলোড করেন, আর সবকটিই এখনও অবধি ভাইরাল।

Follow Us:
Download App:
  • android
  • ios