Asianet News Bangla

ফের করোনার ভ্রুকুটি - বেড়ে চলেছে চিকিৎসাধীন রোগীর চাপ, ৫টি রাজ্যই রেখেছে চিন্তায়

ফের বাড়ছে করোনার ভ্রুকুটি, চাপ বাড়ছে চিকিৎসাধীন রোগীর। নতুন সংক্রমণের ৭৭ শতাংশই কেরল-সহ ৫টি রাজ্যে নথিভুক্ত।

India reports 41,383 new Covid cases, 507 deaths on 22-07-2021 ALB
Author
Kolkata, First Published Jul 22, 2021, 11:05 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

ফের বাড়ছে করোনার ভ্রুকুটি। বৃহস্পতিবার সকালে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘন্টায় ভারতে ৪১,৩৮৩ টি নতুন কোভিড-১৯ সংক্রমণের ঘটনা নথিবদ্ধ করা হয়েছে। আর এই একই সময়ের মধ্যে করোনা জনিত কারণে মৃত্যু হয়েছে ৫০৭ জনের। অবশ্য এরমধ্যে ৪২.২৪ শতাংশ ঘটনাই নথিবদ্ধ করা হয়েছে কেরলে। এই রাজ্যেই এখন করোনা পরিস্থিতি সবথেকে খারাপ। গত ২৪ ঘন্টায় ১৭,৪৮১টি করোনা সংক্রমণের ঘটনা নিথিবদ্ধ করা হয়েছে। আর সবথেকে বেশি প্রাণহানি হয়েছে মহারাষ্ট্রে, ১৬৫ জন।

নতুন করোনা সংক্রমণের প্রায় ৭৭.৩ শতাংশই রিপোর্ট করা হয়েছে কেরল-সহ মোট পাঁচটি রাজ্য থেকে। কেরলের পর নতুন সংক্রমণের নিরিখে রয়েছে মহারাষ্ট্র (৮১৫৯), অন্ধ্রপ্রদেশ (২,৫২৭), ওড়িশা (১,৯২৭) এবং তামিলনাড়ু (১,৮৯১)। আর দৈনিক মৃত্য়ুর সংখ্যায় এদিন মহারাষ্ট্রের পরেই রয়েছে কেরল। গত ২৪ ঘন্টায় এই রাজ্যে মৃত্যু হয়েছে ১০৫ জনের।

আরও পড়ুন - উহানের ল্যাবেই লুকিয়ে কোন রহস্য , এবার WHO-এর তদন্তে এবার সরাসরি বাধা দিল চিন

আরও পড়ুন - ফের করোনার ভ্রুকুটি - বেড়ে চলেছে চিকিৎসাধীন রোগীর চাপ, ৫টি রাজ্যই রেখেছে চিন্তায়

আরও পড়ুন - ফের বিদ্যুত গতিতে ছড়াচ্ছে করোনা - 'হারতে বসেছে গোটা বিশ্ব', সতর্ক করল WHO

তবে, এদিন ভারতের সুস্থতার হার আরও একটু বেড়ে দাঁড়িয়েছে ৯৭.৩৫ শতাংশ। গত ২৪ ঘন্টায় মোট ৩৮,৬৫২ জন রোগী করোনা মুক্ত হয়েছেন। ফলে সারাদেশে মোট করোনামুক্ত হলেন ৩,০৪,২৯,৩৩৯ জন। ভারতের বর্তমানে চিকিৎসাধীন ৪,০৯,৩৯৪ জন রোগী। গত ২৪ ঘন্টায় কিন্তু চিকিৎসাধীন রোগীর সংখ্যা ২,২২৪ জন বৃদ্ধি পেয়েছে।

এর পাশাপাশি গত ২৪ ঘন্টায় ভারত মোট ২২,৭৭,৬৭৯ ডোজ করোনা টিকা দিয়েছে। সব মিলিয়ে এখনও পর্যন্ত ভারতে টিকা দেওয়া হল মোট ৪১,৭৮,৫১,১৫১ ডোজ। অন্যদিকে আইসিএমআর দান
গত ২৪ ঘন্টায় মোট ১৭,১৮,৪৩৯ টি নমুনা পরীক্ষা করা হয়েছিল।

Follow Us:
Download App:
  • android
  • ios