লকডাউনের জন্য বন্ধ রয়েছে পরীক্ষা। রবিবার কেন্দ্রীয় মন্ত্রী জীতেন্দ্র সিং বলেছেন, ইউনিয়ন পাব্লিক সার্ভিস কমিশন (ইউপিএসসি) ও স্টাফ সিলেকশন কমিশন (এসএসসি)-এর যে সব পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল তা অবশ্যই অনুষ্ঠিত হবে। কিন্তু ৩ মে লকডাউন শেষ হবে। তারপরই পরীক্ষার নতুন দিন সম্পর্কে সিদ্ধান্ত নেওয়া হবে। পাশাপাশি চাকরি প্রার্থীদের তিনি আরও আশ্বস্ত করে বলেছেন, পরীক্ষার সময়সূচি এমনভাবেই ঠিক হবে যাতে পরীক্ষার্থীরা তাঁদের মনোনীত কেন্দ্রে পৌঁছানোর জন্য নির্দিষ্ট সময় পান। অর্থাৎ পরীক্ষার্থীদের পরীক্ষা কেন্দ্রে পৌঁছাতে পর্যাপ্ত সময় দেওয়া হবে বলেই ইঙ্গিত দিয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী। 

 

মন্ত্রীর বয়ান অনুযায়ী ইউপিএসসি ও এসএসসি নিয়ে গত ১৫ এপ্রিল যে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছিল তা একই। অর্থাৎ এই দুই পরীক্ষা বাতিল করা হচ্ছে না। নতুন দিন ইউপিএসসি ও এসএসসির ওয়েবসাইটে জানিয়ে দেওয়া হবে।


ইউপিএসসি সিভিল সার্ভিস ২০১৯ -এর মূল পরীক্ষা স্থগিত রয়েছে। স্থগিত রয়েছে ইকোনামিক সার্ভিস  ও ইন্ডিয়ান স্ট্যাটিস্টিকাল সার্ভিসের পরীক্ষাও। ২০২০ সাকেল প্রিলিমিনারি পরীক্ষাও স্থগিত রয়েছে। 

একইভাবে এসএসসি স্টেনোগ্রাফার, জুনিয়ার ইঞ্জিনিয়ারসহ একাধিক পরীক্ষা স্থগিত রয়েছে লকডাউনের কারণে। সেই সব পরীক্ষার দিন ঠিক হবে আগামী ৩মের পরে। 

আরও পড়ুনঃ প্রত্যক্ষ বিদেশী বিনিয়োগ নীতিতে বড়সড় রদবদল, চিনকে আটকাতে মরিয়া কেন্দ্র ...

আরও পড়ুনঃ করোনা ভাইরাসে আক্রান্তে হয়ে মৃত্যু ৫০৭ জনের, আক্রান্তের সংখ্যা ১৫ হাজারেরও বেশি ... R

আরও পড়ুনঃ লকডাউনের শেষ ২ সপ্তাহে হাল ধরতে মরিয়া কেজরিওয়াল প্রশাসন, ঘোষণা আর কোনও ছাড় নেই দিল্লিতে .
করোনাভাইরাসের সংক্রমণ মোকাবিলায় আগামী ৩ মে পর্যন্ত লকডাউনের কথা ঘোষণা করেছে কেন্দ্রীয় সরকার। রবিবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া হিসেব অনুযায়ী আক্রান্তের সংখ্যা ১৫ হাজার অতিক্রম করছে। মৃতের সংখ্যা ৫০০ ছাড়িয়েছে।