করোনা অতিমারি মাঝে খুব কঠিন সময় কাটাচ্ছে কর্ণাটকের রাজধানী শহর বেঙ্গালুরু। কোভিড আক্রান্তদের চিকিৎসার জন্য হাসপাতালগুলির এখন চাই অনেক অক্সিজেন কনসেনট্রেটর। আক্রান্তদের পরিবারের সদস্যরাও অক্সিজেনের খোঁজ করছেন। যেভাবে কোভিড আক্রান্তের সংখ্যা বাড়ছে তাতে দ্রুত সবাইকে অক্সিজেন দিতে হলে জোগানের টান পড়তে পারে। অক্সিজেনের চাহিদা ও জোগানের মাঝে সেতুবন্ধন করা যায় অক্সিজেন কনসেনট্রেটর-এর মাধ্যমে। শ্বাসকষ্টের সমস্যায় ভোগা কোভিড আক্রান্তদের অক্সিজেনের জোগান দিয়ে সমস্যার সমাধান হতে পারে।
আরও পড়ুন: একের পর এক রাজ্যে লকডাউন, তামিলনাডু়তেও হল ঘোষণা

আর এই কাজে এগিয়ে এল নাম্মা বেঙ্গালুরু ফাউন্ডেশন ( (NBF)। অ্য়ামাজনের সঙ্গে গাঁটছাড়া বেধে NBF ১০টি অক্সিজেন কনসেনট্রেটর সরবরাহ করল শ্রী সি ভি রমন জেনারেল হাসাপাতালে। ইন্দিরানগর সরকারী এই হাসপাতালে যেসব রোগীদের অক্সিজেন দরকার তাদের জন্য এই উদ্যোগ।

আরও পড়ুন: অক্সিজেন কালোবাজারি কাণ্ড, ব্ল্যাকে বিক্রি প্রায় ৭১,০০০ টাকায়, দিল্লি পুলিশের ফাঁদে পেজ থ্রি-তে থাকা

NBF-এই উদ্যোগ নিয়ে দেশের বিভিন্ন কর্পোরেট সংস্থা ও সব সাধারণ মানুষদের এগিয়ে আসে সাহায্য করার আবেদন জানিয়েছে। করোনার দ্বিতীয় ঢেউয়ে মানুষকে বাঁচাতে আপনিও এগিয়ে আসতে পারেন। অর্থ সাহায্য করলে দাতারা আয়কর ছাড়ের 80G-র সুবিধা পাবেন। আরও জানতে হলে  যোগাযোগ করুন,  9591143888 / 7349737737 নম্বরে। ইমেল করতে পারেন এইখানে: vinod.jacob@namma-bengaluru.org or usha.dhanraj@namma-bengaluru.org