লকডাউনের সময় জরুরী কাজে বাইরে বের হওয়া মানুষ যাতে মাস্ক পরেন তা নিয়ে মহারাষ্ট্র, পঞ্জাব সহ একাধিক রাজ্য ইতিমধ্যে নির্দেশিকা জারি করেছে। মাস্ত না পরলেই পথে বের হওয়া মানুষকে গ্রেফতার করছে পুলিশ। এবার মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে মাস্ক পরে সচেতনতার বার্তা দিলেন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

 

২১ দিনের লকডাউন বাড়ান হবে কিনা সেই নিয়ে শনিবার সকালে সব রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে ভিডিও কনফারেন্সে বৈঠক করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এর আগেও দুবার মুখ্যমন্ত্রীদের সঙ্গে ভিডিও কনফারেন্সে বৈঠক করেছেন প্রধানমন্ত্রী। দেশের সব রাজনৈতিক দলের সংসদীয় প্রতিনিধিদের সঙ্গেও কথা বলেছেন। প্রতিটি ক্ষেত্রেই ভিডিও কনফারেন্সে আয়োজিত এই বৈঠকে প্রধানমন্ত্রীকে নির্দিষ্ট দূরত্ব বজায় রাখতে দেখা গেলেও মাস্ক পরতে দেখা যায়নি। তবে এই প্রথম মাস্ক পড়ে সকলের সামনে এলেন মোদী। যদিও এর আগে প্রধানমন্ত্রীকে মাস্ক পরার পরামর্শ দিতে দেখা গেছে। এমনকি দেশের জনতাকে বাড়িতেই মাস্ক বানিয়ে নিতে পরামর্শ দিয়েছেন তিনি।

 

 

শনিবারের বৈঠকে  প্রধানমন্ত্রীর মত বিভিন্ন রাজ্যের  মুখ্যমন্ত্রীদেরও দেখা গেল সচেতনতার বার্তা দিতে। মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে থেকে বাংলার মুখ্যমন্ত্রী সকলেই এদিন ছিলেন মাস্ক পরে।

রেকর্ড গড়ে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৮৯৬ , তুবও পরিস্থিতি উদ্বেগের নয় আশ্বাসবাণী বিশেষজ্ঞদের 

সুস্থ হয়েও মিলছে না রেহাই, দক্ষিণ কোরিয়ায় নতুন করে করোনা সংক্রমণের শিকার ৯১ জন আক্রান্ত

আমেরিকায় একদিনে করোনা প্রাণ কাড়ল ২,০০০ বেশি, মৃত্যু মিছিলে এক নম্বরের পথে ট্রাম্পের দেশ

বর্তমানে দেশে করোনা সংক্রমণের সংখ্যা সাড়ে সাত হাজার ছাড়িয়েছে। মৃতের সংখ্যা ২০০ অতিক্রম করেছে। এই পরিস্থিতিতে দেশে চলতে থাকা ২১ লকডাউন বাড়ানো এদিন প্রতিটি রাজ্যের মুখ্যমন্ত্রীদের থেকে পরামর্শ নেন প্রধানমন্ত্রী। দিল্লি, পঞ্জাব, বাংলা সহ অধিকাংশ রাজ্যের মুখ্যমন্ত্রীরাই লকডাউন বাড়ানোর পক্ষে সওয়াল করেন।