Asianet News BanglaAsianet News Bangla

Raiganj Municipality- করোনার ছোবল, মারণ ভাইরাসে আক্রান্ত রায়গঞ্জ পৌরসভার পুরপ্রধান সন্দীপ বিশ্বাস

দীর্ঘ প্রায় দেড় বছর ধরে কোভিডের বিরুদ্ধে যুদ্ধে পুরোভাগে থেকে নেতৃত্ব দিয়েছিলেন রায়গঞ্জ পৌরসভার পুরপ্রধান সন্দীপ বিশ্বাস। এবার তিনও পড়লেন করোনার কবলে।

Raiganj Municipality head Sandeep Biswas Coronavirus infected
Author
Raiganj, First Published Nov 12, 2021, 8:49 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

প্রায় দেড় বছরের বেশি সময় ধরে পৃথিবীর বুকে দাপট চালাচ্ছে মারণ করোনা (Corona Virus)। সবথেকে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে ভারত, চিনের মতো অধিক জনসংখ্যার দেশগুলি। প্রথমসারির করোনা যোদ্ধাদের পাশাপাশি গত দেড় বছরে আমাদের দেশেই করোনার কারণে প্রাণ হারিয়েছেন একাধিক রাজনীতিবিদ। মানুষের পাশে দাঁড়াতে গিয়ে অকালে চলে গিয়েছে অনেক সমাজসেবক। দীর্ঘ প্রায় দেড় বছর ধরে কোভিডের বিরুদ্ধে যুদ্ধে পুরোভাগে থেকে নেতৃত্ব দিয়েছিলেন রায়গঞ্জ পৌরসভার(Raiganj Municipality) পুরপ্রধান সন্দীপ বিশ্বাস (Sandeep Biswas)। এবার তিনও পড়লেন করোনার কবলে।

আপাতত হোম আইসোলেশনে থাকলেও টেলিফোনে কোভিড যুদ্ধের যাবতীয় কাজ সামলাচ্ছেন তিনি।  পাশাপাশি ফোন ও স্যোশ্যাল মিডিয়ার মাধ্যমে শহরের সাধারণ মানুষকে কোভিডবিধি মেনে চলার ব্যাপারে সচেতন করার কাজও চালিয়ে যাচ্ছেন তিনি। এদিকে করোনা প্রাদুর্ভাবের শুরু থেকেই রায়গঞ্জে কোভিড মোকাবিলায় অগ্রনী ভূমিকা নিয়েছিলেন এই বর্ষীয়ান রাজনীতিবিদ(politician)। কোভিড যুদ্ধ শুরু হওয়ার পর থেকে এই পর্যন্ত সন্দীপ বিশ্বাস নিজে পুরোভাগে থেকে তার নেতৃত্ব দিয়েছেন। শহরের প্রতিটি কোভিড আক্রান্ত পরিবারের নিয়মিত খোজখবর নেওয়া,  তাদের খাবার, ওষুধ পৌছানো থেকে শুরু করে কোভিডে মৃতদের সতকারের সময় মাঝরাতেও শ্মশানে নিজে দাড়িয়ে থেকে মৃতের পরিবারের পাশে থেকেছেন।

আরও পড়ুন - মাথার দাম ছিল ১ কোটি, গ্রেফতার লালগড় আন্দোলনের শীর্ষ মাওবাদী নেতা কিষাণদা

যদিও এতদিন তিনি করোনার ধরাছোঁয়ার বাইরে থাকলেও শেষ পর্যন্ত শেষ রক্ষা হল না। এদিকে করোনা যুদ্ধে সন্দীপ বিশ্বাসের কাজ গোটা উত্তরবঙ্গের পৌরপ্রধানদের মধ্যে এক অনন্য নজির তৈরি করেছিল তা সকলেই একবাক্যে স্বীকার করে নেন। যদিও এবার তিনই করোনার কবলে পড়ায় খানিকটা হলেও মনোবল ভেঙেছে দলীয় কর্মীদের। সূত্রের খবর, গত কয়েকদিন ধরেই সন্দীপ বিশ্বাসের শরীরে একাধিক করোনা উপসর্গ দেখতে পাওয়া যায়। বৃহস্পতিবার তিনি রায়গঞ্জ মেডিকেল কলেজে লালারস পরীক্ষা করালে আরটিপিসিআর রিপোর্ট(rtpcr test) অনুযায়ী তাঁর করোনা রিপোর্ট পজিটিভ আসে।

আরও পড়ুন - বন্ধু যখন বাইক, মাত্র ১৯ বছরেই সিকিম যাত্রা করে সাড়া ফেলেছে ৩ যুবক

পরিবার সূত্রেও খবর,  গত সপ্তাহ থেকেই তিনি জ্বর ও শারীরিক কিছু সমস্যায় ভুগছিলেন তিনি ।তখন থেকেই শহরের দক্ষিণ বীরনগর এলাকায় নিজের বাড়িতেই চিকিৎসাধীন ছিলেন এই বর্ষীয়ান রাজনীতিবিদ। অবশেষে চিকিৎসকের পরামর্শে আজ লালারস পরীক্ষা করানো হলে রিপোর্ট পজিটিভ আসে। বর্তমানে তিনি হোম আইসোলেশনে থাকলেও সারাক্ষণই রয়েছে চিকিৎসকদের তত্ত্বাবধানে।

Follow Us:
Download App:
  • android
  • ios