Asianet News BanglaAsianet News Bangla

WB Covid: বাগে আসছে না করোনা পরিস্থিতি, বাংলায় একদিনে আক্রান্ত ৮৭৫

গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে সাত জনের। আর করোনাকে জয় করে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮৩৭ জন। 

West Bengal Corona situation at alarming stage as 875 people infected in one day bpsb
Author
Kolkata, First Published Nov 15, 2021, 9:04 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

কিছুতেই নিয়ন্ত্রণে আনা যাচ্ছে না একদিনের সংক্রমণের হার। পুজোর পর থেকেই করোনা সংক্রমণ (Corona Infection) লাফিয়ে বাড়ছে। স্বাস্থ্য দফতরের (Health Dept) প্রকাশিত সর্বশেষ বুলেটিন অনুযায়ী গত ২৪ ঘন্টায় সংক্রমিত হয়েছেন ৮৭৫জন। বাংলা (West Bengal) জুড়ে ফের চোখ রাঙাচ্ছে করোনা। কলকাতা (Kolkata) সহ অন্যান্য জেলায় হু হু করে বাড়ছে করোনার (Corona Infection) গ্রাফ। 

বুধবার স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন জানাচ্ছে গত ২৪ ঘন্টায় বাংলায় সংক্রমিতের সংখ্যা ৮৭৫। করোনায় মৃত্যু হয়েছে ৭ জনের। রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা ১৬,০৪১৯৩ জন। উদ্বেগ বাড়াচ্ছে কলকাতা। গত ২৪ ঘন্টায় নতুন করে ১৩ জন করোনা আক্রান্ত হয়েছেন কলকাতায়। তালিকায় কলকাতার সঙ্গে রয়েছে পশ্চিম বর্ধমান। সেখানেও একদিনে ১৩ জন আক্রান্ত হয়েছেন বলে খবর। তারপরই রয়েছে নদিয়া, মালদহ ও দক্ষিণ ২৪ পরগণার নাম। 

West Bengal Corona situation at alarming stage as 875 people infected in one day bpsb

গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে সাত জনের। আর করোনাকে জয় করে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮৩৭ জন। রাজ্যে এখন সুস্থতার হার ৯৮.২৯ শতাংশ। মোট অ্যাক্টিভ করোনা রোগীর সংখ্যা ৮,০৬২। মৃত্যুর হার ১.২০ শতাংশ। 

রাজ্যের নিরিখে একদিনে সবথেকে কম সংখ্যক মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন মুর্শিদাবাদ ও বাঁকুড়ায়। সেখানে ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন যথাক্রমে ২ জন। তারপরই রয়েছে কালিম্পং ও বীরভূম। এই জেলাগুলিতে আক্রান্তের সংখ্যা ৩ জন করে। এছাড়া উত্তরবঙ্গের (North Bengal) অন্য জেলাগুলির মধ্যে দক্ষিণ দিনাজপুরে আক্রান্তের সংখ্যা ৫, কোচবিহারে ৯, দার্জিলিংয়ে ৪।

দক্ষিণবঙ্গের জেলাগুলির মধ্যে গত ২৪ ঘণ্টায় সবথেকে কম সংখ্যক মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন বাঁকুড়া, ঝাড়গ্রাম ও পূর্ব মেদিনীপুরে। ২৪ ঘণ্টায় পুরুলিয়া থেকেও নতুন করে আক্রান্ত হওয়ার খবর মেলেনি। আর তারপরই রয়েছে দক্ষিণ ২৪ পরগণা। 

Terrorists Killed- সাফল্যের তালিকা, চলতি বছরে সেনা-সিআরপিএফের হাতে খতম ১৩৮ জঙ্গি

Non Veg Food-এই শহরে আর প্রকাশ্যে বিক্রি করা যাবে না মাছ-মাংস, জারি নয়া নিয়ম

Rahul Gandhi-হিন্দুত্ব মানেই শিখ-মুসলিমকে পেটানো, বিজেপিকে কটাক্ষ রাহুল গান্ধীর

করোনাকে জয় করে গত ২৪ ঘন্টায় সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮০৯জন। এই মুহুর্তে রাজ্যে সুস্থ রোগীর সংখ্যা ১৫,৭৩,৫২০ জন। রাজ্যে করোনায় মোট মৃত্যু হয়েছে ১৯,২৬৭জনের। এদিকে, সূত্রের খবর ভারতের ৭৫ শতাংশের বেশি প্রাপ্তবয়স্ক জনসংখ্যা কমপক্ষে একটি ডোজ পেয়েছে, যেখানে নয়টি রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চল তার প্রত্যেক নাগরিককে প্রথম ডোজ দিতে পেরেছে বলে জানা গিয়েছে। স্বাস্থ্য মন্ত্রকের আধিকারিকদের মতে, দেশের প্রায় ৯৩ কোটি প্রাপ্তবয়স্কদের মধ্যে ৩১ শতাংশেরও বেশিকে দুটি ডোজ দেওয়া হয়েছে।

এখনও অবধি, নয়টি রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চল - আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জ, চণ্ডীগড়, গোয়া, হিমাচল প্রদেশ, জম্মু ও কাশ্মীর, লাক্ষাদ্বীপ, সিকিম, উত্তরাখণ্ড এবং দাদরা ও নগর হাভেলির সমস্ত প্রাপ্তবয়স্ক মানুষ অন্তত একটি ডোজ পেয়েছেন। তিনটি ভ্যাকসিন - সেরাম ইনস্টিটিউট অফ ইন্ডিয়া দ্বারা নির্মিত Covishield, ভারত বায়োটেকের Covaxin এবং Sputnik V - বর্তমানে দেশের কোভিড টিকাকরণ অভিযানে ব্যবহৃত হচ্ছে।

Follow Us:
Download App:
  • android
  • ios