বাড়িতেই থাকুন। নিজের, নিজের পরিবারের ও দেশের নিরাপত্তা সুনিশ্চিত করুন। ২১ দিনের লকডাউনের কথা ঘোষণার সময় এমনটাই জানিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। পাশাপাশি তিনি আরও বলেছিলেন ২১ দিন ঘরবন্দি হয়ে না থাকলে ২১ বছর পিছিয়ে পড়বে। করোনাভাইরাসকে কিছুতে জিততে দেওয়া যাবে না। লকডাউনের তৃতীয় দিনে দেশবাসীকে আবারও সেই কথাই স্মরণ করিয়ে দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। 

 

নিজের ট্যুইটার থেকে একটি ভিডিও পোস্ট করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। যেখানে একটি ছোট্ট মেয়ে দূরে থাকা বাবার উদ্দেশ্যে বলছে, তোমার জন্য আমার আর মায়ের কোনও মনখারাপ হচ্ছে না। তুমি যেখানে আছ সেখানেই থাক। এখনই মুম্বই থেকে ছুটে আসার প্রয়োজন নেই। ছোট্ট মেয়েটি চিঠি লিখে তার বাবাকে আরও বলছে তুমি যদি ঘর থেকে বার হয় তাহলে করোনা জিতে যাবে। আর আমাদের করোনাকে হারাতেই হবে। কেন্দ্রীয় সরকারের প্রচারমূলক এই ভিডিওটি পোস্ট করেন নরেন্দ্র মোদী। 

আরও পড়ুনঃ মধুচন্দ্রিমায় সিঙ্গাপুর, হোম কোয়ারেন্টাইন থেকে উধাও কেরলের আইএইএস

আরও পড়ুনঃ মহারাষ্ট্রে ট্রাকের মধ্যে ৩০০ শ্রমিক , অভিবাসী শ্রমিকদের খাবার ও আশ্রয় নিশ্চিত করতে নির্দেশ কেন্দ্রে

আরও পড়ুনঃ করোনা মোকাবিলায় লকডাউন, আার তাতেই পরিষ্কার ভারতের আকাশ-বাতাস

করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে সামাজিক দূরত্ব বাজায় রাখাই অন্যতম হাতিয়ার করেছে ভারত। সেই কারণেই গত রবিবার জনতা কারফুর ডাক দিয়েছিলেন তিনি। তারপরই মঙ্গলবার রাতে জাতির উদ্দেশ্যে ভাষণ দেন। সেখানে ২১ দিনের লকডাউনের কথা ঘোষণা করেন প্রধানমন্ত্রী। বর্তমানে গোটা ভারত জুড়েই জারি হয়েছে লকডাইন। বন্ধ ট্রেন,বাস ও উড়ান পরিষেবা। এই পরিস্থিতিতে গৃহবন্দি দেশের অধিকাংশ মানুষ। কিন্তু এখনও পরিবারের টানে অনেকেই বর্তমান আশ্রয় ছেড়ে অন্যত্র যাওয়ার চেষ্টা করছে। তাদের উদ্দেশ্যেই এই ভিডিও তৈরি হয়েছে। ভিডিওটি পছন্দ করেছে বহু মানুষ।