বৃহস্পতিবার বিশ্বকাপ ২০১৯-এর ২৬তম ম্যাচে অস্ট্রেলিয়ার মুখোমুখি হচ্ছে বাংলাদেশ। দুটি দলই তাদের শেষ ম্যাচে বড় জয় পেয়েছে। একদিকে শ্রীলঙ্কাকে ৮৭ রানের ব্যবধানে পরাজিত করেছে অজিরা। অন্যদিকে ওয়েস্টইন্ডিজের ৩২১ রানের লক্ষ্যমাত্রায় মাত্র ৪১.৩ ওভারেই পৌঁছে গিয়েছে বাংলাদেশ। এদিন জিতে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠতে চায় অস্ট্রেলিয়া। অন্যদিকে বাংলাদেশের লক্ষ্য অঘটন।

বিশ্বকাপ ২০১৯-এ এই পর্যন্ত বাংলাদেশ দল দারুণ প্রভাবিত করেছে। বিশেষ করে ব্যাটসম্যানরা দুর্দান্ত খেলছেন। ইংল্যান্ড ম্য়াচ ছাড়া বোলাররাও শৃঙ্খলিত প্রদর্শন করেছেন। আর সাকিব আল হাসান এখন এমন ফর্মে আছেন, যে বিপক্ষ দলগুলি আলাদা করে তাঁকে নিয়ে ভাবতে বাধ্য হচ্ছে। চলতি বিশ্বকাপে দুটি শতরান-সহ তিনি আপাতত সবচেয়ে বেশি রান করেছেন।

বিশ্বকাপে এখনও পর্যন্ত তিনবার মুখোমুখি হয়ে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একবারও জিততে পারেনি বাংলাদেশ। দুবার হেরেছে। আর একবার কোনও ফলাফল হয়নি। খাতায় কলমে  এবারও অনেক এগিয়ে অস্ট্রেলিয়া। কিন্তু বাংলাদেশি ক্রিকেটাররা কিন্তু বিশ্বাস করছেন বিশ্বকাপে অস্ট্রেলিয়াকেও তারা পরাস্ত করতে পারবেন।

অস্ট্রেলিয়া দলের খবর

মার্কাস স্টইনিস সুস্থ হয়ে গিয়েছেন। শন মার্শের বদলে তিনিই প্রথম একাদশে স্থান পাবেন বলে মনে করা হচ্ছে। কেইন রিচার্ডসনের বদলে নাথান কুল্টার নাইলেরও প্রথম একাদশে ফেরার সম্ভাবনা রয়েছে। এছাড়া স্পিনার জাম্পা ফিরতে পারেন জেসন বেহেরনডর্ফের জায়গায়।

বাংলাদেশ দলের খবর

ওয়েস্টইন্ডিজের বিপক্ষে দুর্দান্ত ব্যাটিং-এর পর আপাতত প্রথম একাদশে স্থান পাকা লিটন দাসের। তবে অস্ট্রেলিয়ার শক্তিশালী ব্যাটিং-কে সামলাতে একটা অতিরিক্ত বোলার খেলাতে পারে।  

অস্ট্রেলিয়ার সম্ভাব্য প্রথম একাদশ

ডেভিড ওয়ার্নার, অ্যারন ফিঞ্চ, উসমান খোয়াজা, স্টিভ স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টইনিস, অ্যালেক্স কেরি, প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, অ্যাডাম জাম্পা এবং নাথান কুল্টার-নাইল।

বাংলাদেশ দলের খবর

তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, লিটন দাস, মাহমুদুল্লাহ, মোসাদ্দেক হোসেন, মহম্মদ সইফুদ্দিন, মেহেদি হাসান, মাশরাফি মোর্তাজা, মুস্তাফিজুর রহমান