চলছে ক্রিকেট বিশ্বকাপ। আর তারমধ্যেই ২১ জুন তারিখে গোটা বিশ্বেই পালিত হচ্ছে আন্তর্জাতিক যোগ দিবস। আর এই ক্রিকেট বিশ্বকাপ ও আন্তর্জাতিক যোগ দিবসকে মিলিয়ে দিল চেন্নাই-এর এক স্কুলের ছাত্র-ছাত্রীরা। গোটা বিশ্বে তাক লাগিয়ে দিল।

এদিন আন্তর্জাতিক যোগ দিবস উপলক্ষে সকাল থেকেই ভারতের বিভিন্ন জায়গায় পালিত হচ্ছে আন্তর্জাতিক যোগ দিবস। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এদিন রাঁচিতে যোগ দিবস উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে যোগ দেন। একই সঙ্গে বিভিন্ন বিদ্যালয়েও পালন করা হয় যোগ দিবস। শিক্ষক-শিক্ষিকার তত্ত্বাবধানে ছাত্র ছাত্রীরা বেশ কিছু যোগ অভ্যাস করেন।

চেন্নাই-এর ওই স্কুলের ছাত্র-ছাত্রীরা যোগ দিবসটা পালন করল একটু ব্য়তিক্রমী ভঙ্গীতে। টিম ইন্ডিয়া-কে বিশ্বকাপের শুভেচ্ছা একেবারে ক্রিকেট বিশ্বকাপের আকারে বসে যোগাভ্যাস করলেন। এলাকাটিকে রূপ দেওয়া হয় ক্রিকেট পিচের। আর তার উপরই ছাত্রছাত্রীরে গড়েন সেই বিশ্বকাপ ট্রফি।

তাদের এই উদ্যোগ গোটা ক্রিকেট বিশ্বেই আলোড়ন ফেলেছে। চেন্নাই-এর তীব্র গরমকে উপেক্ষা করেও ভারতীয় ক্রিকেট দলের প্রতি তাঁদের ভালবাসা নিষ্ঠাকে সেলাম জানিয়েছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা আইসিসি-ও।

এর আগে যোগ দিবসে ভারতীয় দলের ক্রিকেটারদেরও ট্রেনারের অধীনে যোগাভ্যাস করতে দেখা গিয়েছিল। আর এদিন এক বিরাট ভক্ত কোহলির একটি ছবি পোস্ট করে জানান, ভারত অধিনায়ক শুধু একটি আসনই অভ্যাস করেন, তা হল 'কিং-আসন'।