বৃহস্পতিবার তাঁরা এসেছিলেন ভারত-নিউজিল্যান্ড ম্যাচ উপভোগ করতে। শেষ পর্যন্ত বৃষ্টির জন্য সেই ম্যাচের টসই করা গেল না। ভেজা ট্রেন্টব্রিজের গ্যালারিতে উপস্থিত ভারতীয় ক্রিকেট ভক্তরা দিনটিকে বেছে নিলেন তাঁদের বিশ্বকাপ-নায়ক যুবরাজকে বিদায় বার্তা দিতে।

আরও পড়ুন: যুবির বিদায়ে খুশি নন কপিলদেব! তবে সর্বকালের সেরা একাদশে রাখলেন

গত সোমবার, অর্থাত ভারত-অস্ট্রেলিয়া বিশ্বকাপ ২০১৯-এর ম্যাচের পরের দিনই আন্তর্জাতিক ক্রিকেটে ইতি টানার কথা ঘোষণা করেন যুবরাজ সিং। ২০১১ বিশ্বকাপ জেতাতে তিনিই মুখ্য ভূমিকা নিয়েছিলেন। কিন্তু ভক্তরা সব কিছু ছেড়ে তাঁকে মনে রেখেছেন তাঁর ক্রিকেট আবেগের জন্য। খেলাটিকে কেন্দ্র করে যে আবেগের মায়াজাল যুবি তৈরি করতেন, তাতেই যেন আরও একবার আক্রান্ত হল গ্যালারির ভারতীয় সমর্থককূল।  

আরও পড়ুন: বৃষ্টিই অপরাজিত, কাটা গেল দুই দলেরই প্রথম পয়েন্ট! বেশি ক্ষতি ভারতেরই

নটিংহাম থেকেই যুবরাজকে বিদায়ী বার্তা দিুতে অনেকের হাতেই ছিল পোস্টার। এক ভারতীয় সমর্থকের হাতের পোস্টারে লেখা ইংরেজী বর্ণমালা। ২৬টি বর্ণের মধ্যে অনুপস্থিত শুধু ইউ আর ভি। তিনি জানিয়েছেন, সৌরভ গঙ্গোপাধ্যায়ের নেতৃত্বে যে আবেগের সওয়ারি হতেন ভারতীয় ক্রিকেট সমর্থকরা, তার সত্যিকারের উত্তরাধিকার বহন করেছিলেন যুবরাজই।

আরেক কিশোরের হাতের পোস্টারে লাল রঙে পর পর লেখা ছয়টি ছয়। কেউ বললেন যুবরাজ দীর্ঘসময় ধরে ভারতীয় ক্রিকেটে স্তম্ভ ছিলেন। কেউ কেউ বললেন জীবনের সব ওঠাপড়া সামলে তিনি যেভাবে বারবার ফিরে এসেছেন, তাঁকে নায়ক হিসেবেই মনে রাখবেন। কেউ কেউ আবেগে গুছিয়ে কথাই বলতে পারেননি। তবে সবারই মুখে একটাই কথা, বড্ড ভালবাসেন তাঁরা নায়ককে। যুবরাজের অভাব বোধ করবেন।

আরও পড়ুন: মন জুড়ে ২০১১, এবার লর্ডসে হাতে চাই কাপ - সোজাসাপ্টা রকস্টার হার্দিক, দেখুন ভিডিও