Asianet News BanglaAsianet News Bangla

সিদ্ধান্ত নিক ধোনি, দলে চাই পন্থকে - জল্পনা উসকে দিলেন তাঁদের পূর্বসুরী

 

  • ধোনির মন্থর ব্যাটিংনিয়ে প্রশ্ন উঠেছে
  • অনেকেই ঋষভ পন্থকে খেলাতে আগ্রহী
  • প্রাক্তন ক্রিকেটার ফারুখ ইঞ্জিনিয়ার অবসরের সিদ্ধান্ত ধোনির নিজের উপরই ছাড়তে চান
  • তবে পন্থকে যত তাড়াতাড়ি সম্ভব দলেও দেখতে চেয়েছেন
CWC 2019: Farokh Engineer bats for Pant, leaves retirement decision to Dhoni
Author
Kolkata, First Published Jun 25, 2019, 3:41 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

আফগানিস্তান ম্যাচে ধোনি মন্থর ব্যাটিং করার পর থেকেই চাপা স্বরে হলেও আওয়াজটা উঠেছে। বিশেষ করে শিখর ধাওয়ানের পরিবর্তে ঋষভ পন্থ দলে সুযোগ পাওয়ার পর ধোনির বদলে তাঁকে খেলানো উচিত কিনা এই প্রশ্ন ক্রিকেট ভক্তদের কেউ কেউ তুলে দিয়েছেন। এবার সেই আলোচনার পালেই বাতাস দিলেন ধোনি-পন্থের  উত্তরসুরি, ভারতের প্রথম আক্রমণাত্বক উইকেটরক্ষক ব্যাটসম্যান ফারুক ইঞ্জিনিয়ার।

ভারতীয় দল এই মুহূর্তে ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে ম্য়াচ খেলতে ম্যাঞ্চেস্টারে এসেছে। বর্তমানে এই শহরেই থাকেন ফারুক। তিনি মনে করছেন, ধোনির অভাব হচ্ছে আত্মবিশ্বাসের। এক সর্বভারতীয় পত্রিকাকে দেওয়া সাক্ষাতকারে তিনি বলেছেন ধোনি যেসব বল রক্ষণাত্বক ভঙ্গীতে খেলছেন, তার সবগুলোই রক্ষণাত্বক খেলার মতো নয়। তবে ধোনির পরে আর প্রতিষ্ঠিত ব্যাটসম্যান নেই, সেই ভাবনাটা থেকেও ধোনি গুটিয়ে থাকতে পারেন। তবে ধোনি যে আগের মতো ফিনিশার হিসেবে ততটা নির্ভরযোগ্য নয়, তা সাফ জানিয়ে দিয়েছেন ইঞ্জিনিয়ার।

আরও পড়ুন - ভারতীয় শিবিরে যোগ দিলেন সাইনি, ভুবিও কি এবার শিখরের পথে

কীভাবে এই অবস্থাটা কাটিয়ে উঠবেন, তা ধোনিকেই ভেবে বের করতে হবে, কারণ তিনিই এই দলের সবচেয়ে সিনিয়র ক্রিকেটার। তবে এখনই ধোনিকে বসিয়ে দেওযার একেবারেই পক্ষপাতি নন তিনি। কারণ ব্যাটসম্যান ধোনির ক্ষমতা কমলেও ভারতের অন্যতম সেরা উইকেটরক্ষক মনে করছেন, আগের থেকে ধোনির উইকেটকিপিং অনেক উন্নত হয়েছে। ক্ষিপ্রতা রয়েছে আগের মতোই একই রকম রয়েছে ফিটনেস-ও। তাই কবে তিনি খেলা ছাড়বেন সেই সিদ্ধান্তটা ধোনির উপরই ছেড়েছেন ইঞ্জিনিয়ার।

তবে নতুন প্রতিভা ঋষভ পন্থকে নিয়ে খুবই উৎসাহী তিনি। জানিয়েছেন ম্যাঞ্চেস্টারেই ভারত-পাক  ম্যাচেই ঋষভের সঙ্গে তাঁর পরিচয় হয়েছে। পন্থ নিজে থেকেই তাঁর কাছে এসে নিজের পরিচয় দিয়ে উইকেটকিপিং ও ব্যাটিং নিয়ে কথা বলেন প্রাক্তন উইকেটরক্ষকের সঙ্গে। খুঁটিয়ে খুঁটিয়ে ভুল ত্রুটি নিয়ে তাঁর পরামর্শ নিয়েছেন। আর তাতেই ঋষভকে খুব ভাল ছাত্র বলে সার্টিফিকেট দিয়েছেন তিনি। তাঁর আশা ভারতীয় ক্রিকেটকে আগামী দিনে অনেক গৌরবের মুহূর্ত উপহার দেবে ঋষভ।

আরও পড়ুন - কপিল থেকে কালিস যা পারেননি, তাই করে দেখালেন সাকিব! বিশ্বকাপে হল অনন্য ডাবল

দীনেশ কার্তিককে তাঁর খুব কাছের বন্ধু বলে উল্লেখ করেও ফারুখ জানিয়েছেন, ভারতের বিশ্বকাপের দলে প্রথমেই ঋষভকে নেওয়া উচিত ছিল। বিশ্বকাপের প্রথম দলেও পন্থকে খেলানো যেতে পারে বলে মত দিয়েছেন তিনি। উদাহরণ দিয়েছেন ইংল্যান্ড দলের, যারা বাটলার ও বেয়ারস্টো দুই উইকেটরক্ষকেই একসঙ্গে খেলাচ্ছে। তবে ভারতীয় দলে এখনই ঋষভের খেলারয় জায়গা তিনি দেখতে পারছেন না। কারণ বিজয় শঙ্করকেও তাঁর মনে ধরেছে। তবে ধোনি চোট পেলে, কার্তিককে নয়, পন্থকেই খেলানো উচিত বলে স্পষ্ট মত দিয়েছেন ইঞ্জিনিয়ার।

আরও পড়ুন - আশ্চর্য সমাপতন! এভাবে চললে এবারের বিশ্বকাপ জিতছে পাকিস্তান

Follow Us:
Download App:
  • android
  • ios