বিশ্বকাপে ধোনির উইকেটকিপিং গ্লাভস-এ প্যারামিলিটারির ছুরির প্রতীক থাকা নিয়ে বিতর্ক চলছে। এর মধ্যেই জানা গেল আগামী ১৬ জুন ভারতের বিরুদ্ধে ম্যাচে উইকেট পড়লেই 'অন্যভাবে' উদযাপন করতে চেয়েছিলেন পাকিস্তানি ক্রিকেটাররা। তাঁদের বক্তব্য ছিল এই ভাবে পুলওয়ামার ঘটনার পর ভারতীয় ক্রিকেটারদের সামরিক টুপি পরে খেলার জবাব দেওয়া হবে। কিন্তু তাদের ইচ্ছায় আপত্তি তুলেছে স্বয়ং পিসিবি।

পাক প্যাশন নামে একটি পাকিস্তানি ওয়েবসাইটের সম্পাদক সাজ সাদিক টুইট করে এই কথআ ফাঁস করেছেন। গত মার্চ মাসে পুলওয়ামার ঘটনার প্রতিবাদ ও সেনা সদস্যদের প্রতি সংহতি প্রদর্শনে ভারতীয় ক্রিকেটাররা আইসিসি-র অনুমতি নিয়ে সেনার জঙ্গলা ছাপ টুপি পরে খেলেন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। পিসিবি সেই সময়ই ওই উদ্যোগের প্রতিবাদ করেছিল। তাতে অবশ্য কোনও লাভ হয়নি। সাদিক জানিয়েছেন বিশ্বকাপে পাকিস্তানি ক্রিকেটাররাও তাঁদের সেনাদের প্রতি সংহতি প্রদর্শনে ভারতের বিরুদ্ধে ম্যাচে অন্যভাবে উইকেটের পতন উদযাপন করতে চেয়েছিলেন।

পিসিবি কিন্তু ক্রিকেটারদের এই ইচ্ছাকে প্রশ্রয় দেননি। বরং তাঁদের শুধু ক্রিকেট খেলাতেই মনোসংযোগ করার পরামর্শ দেওয়া হয়। শুধু তাই নয়, পাক বোর্ডের চেয়ারম্যান এহসান মানি সরফরাজ আহমেদদের অনুরোধ ফিরিয়ে দেওয়ার সময় তাদের বলেন, 'অন্য দল যা করেছে, আমরা তা করব না।'