সচিন তেন্ডুলকের অবসরের পার্টিতে তাঁকে প্রশ্ন করা হয়েছিল, ক্রিকেটে তাঁর যে সমস্ত অবিশ্বাস্য় রেকর্ড রয়েছে তা কে ভাঙতে পারে? সচিন বলেছিলেন তারা এই ঘরেই রয়েছে - বিরাট আর রোহিত। তারপর থেকে একদিনের ক্রিকেটে সচিনের অনেক রেকর্ডই নিজের দখলে নিয়েছেন বিরাট কোহলি। আর চলতি বিশ্বকাপে যেন মাস্টার ব্লাস্টার-এর বিশ্বকাপ রেকর্ডগুলি গ্রাস করার পণ নিয়ে নেমেছেন রোহিত শর্মা।

ভারতের গ্রুপ স্তরের শেষ ম্যাচ অর্থাৎ শ্রীলঙ্কা ম্যাচে রোহিত শর্মা সচিন তেন্ডুলকরের বিশ্বকাপে সর্বোচ্চ ৬টি শতরান করার রেকর্ড স্পর্শ করেছিলেন। সেই সঙ্গে এক বিশ্বকাপে ৫টি শতরান করে ভেঙে দিয়েছিলেন কুমার সাঙ্গাকারার ২০১৫ বিশ্বকাপে করা ৪টি শতরানের রেকর্ড। এদিন আরও একটি শতরান যদি তাঁর ব্য়াট থেকে আসে তাহলে সচিনকে টপকে তিনিই এককভাবে বিশ্বকাপে সর্বোচ্চ শতরানের মালিক হবেন।

ভাগ্যদেবীর বরপুত্র রোহিত, তাকে কাজেও লাগাচ্ছেন জব্বর! ওয়ার্নার-গেইলরা অনেক পিছনে

আরও পড়ুন - স্ত্রী নয় আজকাল এর জন্য নিজেকে উজার করে দিচ্ছেন রোহিত শর্মা

আরও পড়ুন - ম্যাঞ্চেস্টারে কোহলির জন্য টস অত্যন্ত গুরুত্বপূর্ণ, জানেন কেন

শতরান অনেক বড় ব্যাপার, রোহিত রেকর্ড শর্মার পক্ষেও। কিন্তু, যে রেকর্ডটি হওয়ার সমূহ সম্ভাবনা, তা হল এক বিশ্বকাপে সর্বোচ্চ রান সংগ্রহের নজির। বর্তমানে এই রেকর্ডের মালিক অবশ্যই সচিন তেন্ডুলকর। ২০০৩ সালের বিশ্বকাপে তিনি ৬৭৩ রান করেছিলন। চলতি বিশ্বকাপে এখনই রোহিতের রান ৮ ম্যাচে ৬৪৭। অর্থাৎ মঙ্গলবার ব্ল্যাকক্যাপসদের বিরুদ্ধে মাত্র ২৭ রান করলেই এই ক্ষেত্রেও সচিনকে টপকে যাবেন।

রোহিত শ্রীলঙ্কা ম্যাচের পর বলেছিলেন তিনি রেকর্ড করার জন্য খেলেন না। কিন্তু, রোহিতের ব্য়াটে রেকর্ড হওয়া মানে ভারতেরও জেতার সম্ভাবনা অনেকটা বেড়ে যাওয়া এই কথা অস্বীকার করা যাবে না।