রবিবার, বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওভালে বিশ্বকাপের ১৪তম ম্যাচে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টসে জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নিল ভারত। প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকা টসে জিতে ভারতকে আগে বল করতে পাঠিয়েছিল। বিরাট জানিয়েছিলেন তাঁরা রান তাড়া করতেই চান। কিন্তু সেখানে আবহাওয়া ছিল মেঘলা। রবিবার ওভালে কিন্তু ঝলমলে রোদ রয়েছে। আর দিনের ম্যাচে ওভালের উইকেটে বড় রানও ওঠে। ভাল ব্যাটিং উইকেটের জন্যই আগে ব্যাট করবেন বলে জানিয়েছেন ভারত অধিনায়ক বিরাট কোহলি।

ওভালে এর আগে চলতি বিশ্বকাপের তিনটি ম্যাচ হয়ে গিয়েছে। তার মধ্যে দুটি দিনের আর একটি দিন-রাতের। দিনের দুটি ম্যাচেই প্রথম ইনিংসে ৩০০-এর বেশি রান উঠেছে। এদিনও রৌদ্রোজ্জ্বল ওভালে সেইরকম রানই ওঠার সম্ভাবনা। তার উপর উইকেট শুকনো হওয়ায় পরের ইনিংসে কিছুটা মন্থর হয়ে যেতে পারে, ফলে বল সহজে ব্যাটে আসনা।

অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চ  জানিয়েছেন, তাঁরাও আগে ব্যাট করতেই চেয়েছিলেন।  তবে প্রথম ১০ ওভারে আঘাত করতে পারলে ভারতকে বড় রানের লক্ষ্যমাত্রা কাড়া করার থেকে রোখা যাবে বলে মনে করেন তিনি।

এদিন কিন্তু দুই দলই তাদের প্রথম একাদশ অপরিবর্তিত রেখেছে। অর্থাত বিশ্বকাপের দ্বিতীয় ম্যাচেও সুযোগ পাচ্ছেন না মহম্মদ শামি।   

দুই দলের এদিনের প্রথম একাদশ

ভারত

রোহিত শর্মা, শিখর ধাওয়ান, বিরাট কোহলি (অধিনায়ক), কেএল রাহুল, এমএস ধোনি, কেদার যাদব, হার্দিক পাণ্ডিয়া, ভুবনেশ্বর কুমার, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহাল, যশপ্রীত বুমরা

অস্ট্রেলিয়া: ডেভিড ওয়ার্নার, অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), উসমান খোয়াজা, স্টিভেন স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টইনিস, অ্যালেক্স কেরি (উইকেটরক্ষক), নাথান কুল্টার-নাইল, প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, অ্যাডাম জাম্পা।