অনেক আগেই বোঝা গিয়েছিল আজকের মতো খেলার ইতি ঘটতে চলেছে। অবশেষে দীর্ঘক্ষণ অপেক্ষা করার পর আনুষ্ঠানিকভাবে সেই কথা ঘোষণা করে দিলেন আম্পায়াররা। ফলে আগামীকাল ভারতীয় সময় বেলা ৩টে থেকে ফের ভারত-নিউজিল্যান্ড সেমিফাইনাল ১-এর খেলা শুরু হবে।

তবে পের নতুন করে খেলা আর হবে না। এদিন নিউজিল্য়ান্ড ৪৬.১ ওভারে ২১১/৫ রান তোলার পরই ঝমঝমিয়ে বৃষ্টি নামে। তারপর থেকে আর খেলা শুরু করা যায়নি। বুধবার ঠিক এইখান থেকেই খেলা চালু হবে। নিউজিল্যান্ড তাদের বাকি ইনিংস ব্যাট করে নেওয়ার পর, বারত ৫০ ওভার ব্যাট করার সুযোগ পাবে।

আরও পড়ুন - মঙ্গলবারের খেলা মোটামুটি চৌপাট, বুধবারও কি বৃষ্টি হবে - আবহাওয়া অফিস কি বলছে

আরও পড়ুন - খেলা বন্ধ বৃষ্টিতে, চলছে ডার্কওয়ার্থ-লুইস অঙ্ক! ভারতের সামনে লক্ষ্য কত হবে

আরও পড়ুন - ভারতীয় হোটেলে ঢুকতে বাধা পাক সমর্থককে! রাতারাতি হয়ে গেলেন বিরাটদের ভক্ত

আর বুধবারও বৃষ্টি নেমে ওভারসংখ্যা কমে গেলে তখন ডার্কওয়ার্থ-লুইস সাহেবে অঙ্ক নিয়ে বসতে হবে। আর যদি ভারত ২০ ওভারও ব্য়াট করতে না পারে তাহলে ম্য়াচটি পরিতক্ত বলে ঘোষণা করা হবে। সেইক্ষেত্রে অবশ্য ভারতের চিন্তার কিছু নেই। গ্রুপে নিউজিল্যান্ডের থেকে উপরে শেষ করার জন্য ভারতই ফাইনালে উঠবে।  

এদিন ম্যাচের একেবারে শুরুতেই গাপ্টিল (১)-কে ফিরিয়ে দেন জসপ্রীত বুমরা। হেনরি নিকোলস (২৮) ও কেইন উইলিয়াম্স (৬৭) মন্তর গতিতে ব্য়াট করে ইনিংসলকে থিতু করতে চাইলেও ২০ ওভার না যেতেই জাদেজার বলে প্যাভিলিয়নের রাস্তা ধরেন নিকোলস-ও।

এরপর আরও একবার কিউইদের নৌকাডুবি আটকালো উইলিয়ামসন-টেলর জুটি। ৩৬তম ওবারে চাহালের বলে উইলিয়ামসন ফিরে গেলেও টেলর এখনও অপরাজিত ৬৭ রানে। তাঁর সঙ্গে ক্রিজে আছেন ল্যাথাম (৩*)।