ভীষণ ভেঙে পড়েছিলেন, সামলানোই যাচ্ছিল না। ম্যাঞ্চেস্টারে বুধবার নিউজিল্যান্ডের বিরুদ্ধে মাত্র ১৮ রানের জন্য হেরে বিশ্বকাপ থেকে ছিটকে গিয়ে এমনই অবস্থা ছিল রবীন্দ্র জাদেজার। তাঁর স্ত্রী রিভাবা এমনটাই জানিয়েছেন।
   
মুম্বইয়ের এক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে রিভাবা বলেন, সেই রাতে হাজার স্বান্ত্বনা দিয়েও রবীন্দ্র জাদেজাকে তিনি সামলাতে পারেননি। জাদেজা সমানে বলে যাচ্ছিলেন, 'যদি আউট না হতাম, ম্যাচটা জিতে যেতাম।' তাঁর স্ত্রী জানিয়েছেন এত কাছাকাছি এসেও শেষ রক্ষা করতে না পারলে সেই ধাক্কাটা সামলাতে সময় লাগে। জাদেজা এখনও সামলে উঠতে পারেননি।

হেরে গিয়েও তিনি তাঁর হার না মানা লড়াইয়ের জোরে জিতে নিয়েছেন সমর্থকদের মন।  ৩০.২ ওভারে ৯২ রানে ভারতের ৬ উইকেট পড়ে যাওয়ার পর ধোনির সঙ্গে ক্রিজে যোগ দিয়েছিলেন জাদেজা। সেখান থেকে সিএসকের দুই সতীর্থ মিলে ১১৬ রান যোগ করেন ৫৯ বলে ৭৭ রান করে যান জাদেজা। কিন্তু শেষের দিকে প্রথমে তিনি ও পরে ধোনি আউট হয়ে যাওয়ায় ১৮ রানের ফারাকটা মেটানো যায়নি।

দীর্ঘদিন প্রথম একাদশের বাইরে থাকার পর দলে এসেই জাদেজা ব্যাটে বলে ফিল্ডিং-এ যেভাবে পারফর্ম করেছেন তাতে অনেকেই বিস্মিত। তার থেকেও বড় কথা যেখানে ৯০/৬-এর স্কোরে ধোনিও চাপে পড়ে  গিয়েছিলেন, সেখানে স্যার জাদেজা একেবারে নিজের স্বাভাবিক ব্য়াটিং করেছেন। তবে রিভাবা একেবারেই বিস্মিত নন। জানাচ্ছেন চাপের মুখে দারুণ খেলাটাই তো জাদেজার প্যাটার্ন। মনে করিয়ে দিচ্ছেন ভারত শেষ যে আইসিসি ট্রফি জিতেছিল, সেই ২০১৩ আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালেও অলরাউন্ড পারফরম্য়ান্সে জাদেজা ম্য়াচের সেরা হয়েছিলেন।