শেষ পর্যন্ত দল বড় রানের ইনিংস গড়তে না পারলেও বিশ্বকাপ ২০১৯-এর ফাইনালে এসে একটি বড় রেকর্ড নিজের ঝুলিতে পুরে ফেললেন কিউই অধিনায়ক কেইন উইলিয়ামসন। একটি বিশ্বকাপে সর্বাধিক রান সংগ্রহকারী অধিনায়ক হলেন তিনি। এই ব্যাপারে তিনি ছাপিয়ে গেলেন প্রাক্তন শ্রীলঙ্কা অধিনায়ক মাহেলা জয়বর্ধনে-কে।

২০০৭ সালের বিশ্বকাপে জয়বর্ধনে ৫৪৮ রান করেছিলেন। এতদিন এটাই ছিল একটি বিশ্বকাপে কোনও অধিনায়কের করা সবচেয়ে বেশি রান। ফাইনালের আগেই ৫৪৮ রান করে ফেলেছিলেন কেইন। এদিন প্রথম রান করার সঙ্গে সঙ্গে তিনি জয়র্ধনে-কে ছাপিয়ে যান।

শেষ পর্যন্ত অবশ্য প্লাঙ্কেটের চাতুরির কাছে পরাস্ত হয়ে ৩০ রান করেই ফিরে যান। ফলে বিশ্বকাপটি তিনি শেষ করলেন ৫৭৮ রানে। এটিই এখন একটি বিশ্বকাপে কোনও অধিনায়কের করা সবচেয়ে বেশি রান। তালিকায় জয়র্ধনের পরে রয়েছে রিকি পন্টিং, অ্যারন ফিঞ্চ এবং এবি ডিভিলিয়ার্স-এর নাম।  ২০০৭ সালেই পন্টিং করেছিলেন ৫৩৯ রান। আর চলতি বিশ্বকাপে ফিঞ্চ করেছেন ৫০৭ রান। এবি ৪৮২ রান করেছিলেন ২০১৫ বিশ্বকাপে।

রেকর্ড করলেও কেইন উইলিয়ামসন আউট হওয়ার পরই নিউজিল্য়ান্ড ব্য়াটিং-এ ধস নামে। শুধুমাত্র হেনরি নিকোলস (৫৫) আর টম ল্যাথাম (৪৭) কিছুটা রান পেয়েছেন।