আর তর সইছে না ভারতের। বাকি দশ দলই নেমে গিয়েছে বিশ্বকাপে। এখনও অভিযান শুরু হয়নি ভারতের। বাকি আর দুই দিন। ৫ জুন রোজ বোল-এ দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম ম্যাচ। তার আগে সোমবার, গা-ঘামানো ম্যাচের দুই নায়ক মহেন্দ্র সিং ধোনি ও কেএল রাহুল-কে ঘাম ঝড়াতে দেখা গেল ভারতের নেট অনুশীলনে।

ধোনিকে দেখা গেল পুরো বিধ্বংসী মেজাজে। বিসিসিআই-এর পোস্ট করা একটি ভিডিওয় দেখা গিয়েছে বেশ কিছু বল উড়িয়ে দিচ্ছেন ধোনি। ঠিক যে ভঙ্গিতে তাঁকে ব্য়াট করতে দেখা গিয়েছে অনুশীলন ম্যাচে বাংলাদেশের বিরুদ্ধে।

অন্যদিকে কেএল রাহুল-কে দেখা গেল অনেকটাই রক্ষণাত্মক মেজাজে। নেট অনুশীলনে বেশ কিছু বল ঠুকতে দেখা গেল তাঁকে। প্রতিটি বল একেবারে খেলার শেষ পর্যন্ত দেখে তারপর খেললেন তিনি। কোনও বলই মাটি ছেড়ে উঠল না।

বুধবারের ম্যাচে রাহুলকে দেখা যেতে পারে ভারতের চার নম্বর ব্যাটসম্যানের ভূমিকায়। রাহুলকে রক্ষণাত্মক শট অনুশীলন করতে দেখে সংশ্লিষ্ট মহল মনে করছে সম্ভবত তাঁকে টিম ম্যানেজমেন্ট চার নম্বরে ব্যাট করার জন্য তৈরি হওয়ার নির্দেশ দিয়ে দিয়েছে। আর সেই কারণেই নিজের রক্ষণে ধার দিয়ে নিতে চাইছেন ২৭ বছরের কর্নাটকি ব্যাটসম্যান।

গা-ঘামানো ম্যাচে বাংলাদেশের বিরুদ্ধে ধোনি ও রাহুল পঞ্চম উইকেটে ১৬৪ রানের জুটি গড়েছিলেন। রাহুল করেছিলেন ৯৯ বলে ১০৮। আর ধোনির ১১৩ রান আসে মাত্র ৭৮ বলে। এরপর একদিকে যেমন ধোনির ফর্ম মিডল অর্ডারের চিন্তা অনেকটাই কমিয়েছে, আরেকদিকে ভারতের চার নম্বর ব্য়াটসম্য়ানএর দৌড়ে অনেকটা এগিয়ে গিয়েছেন কেএল রাহুল।