Asianet News BanglaAsianet News Bangla

বাবর আজমের পর এবার বিরাটের পাশ শোয়েব আখতার, কী বললেন রাওয়ালপিন্ডি এক্সপ্রেস

এর আগে বিরাট কোহলির (Virat Kohli)  অফ ফর্মে পাশে দাঁড়িয়ে বার্তা দিয়েছিলেন বর্তমান পাকিস্তান ক্রিকেট দলের অধিনায়ক বাবর আজম (Babar Azam)। এবার বিরাট কোহলির পাশে দাঁড়ালেন প্রাক্তন পাক পেসার শোয়েব আখতার (Shoaib Akhtar)।
 

After Babar Azam Former Pakistan pacer Shoaib Akhtar stand for Virat Kohli spb
Author
Kolkata, First Published Jul 16, 2022, 10:47 PM IST

ব্য়াট হাতে লাগাতার অফ ফর্মের কারণে নিজের দেশের প্রাক্তন ক্রিকেটারদের কাছ থেকেই সমালোচনার শিকার হচ্ছেন বিরাট কোহলি। কেউ তাকে দল থেকে বসানোর কথা বলছেন, কেউ আবার প্রশ্ন তুলছেন তার ঘন ঘন বিশ্রাম নেওয়া নিয়ে। এই পরিস্থিতিতে বিরাটের পাশে থাকা লোকেদের সংখ্যাও নেহাত কম নয়। অনেকেই ভারতীয় ক্রিকেটে বিরাট কোহলির কী অবদান রয়েছে তার কথা স্মরণ করতে বলেছেন সমালোচকদের। তবে ওয়াঘার ওপার থেকে যে একের পর এক সমর্থন পাবেন বিরাট কোহলি তা হয়তো আগে ভাবেননি। গত দুদিনে প্রথমে বিরাট কোহলির পাশে দাঁড়িয়ে ট্য়ুইট করেছেন বর্তমান পাক অধিনায়র বাবর আজম, এবার কোহলির সমর্থনে মুখ খুললেন প্রাক্তন পাক তারকা পেসার শোয়েব আখতার। এর আগে বিরাটেপ প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন মহম্মদ রিজওয়ানও।

শোয়েব আখতার শুধু বিরাট কোহলির পাশে দাঁজ়ানো বা সমর্থন করা নয়, যারা এই সময় কোহলির সমালোচনা করছেন তাদেরও প্রকারন্তরে জবাব দিয়েছেন। নিজের ইউটিউবব চ্যানেলে আখতার বলেছেন,'একজন পাকিস্তানি হয়ে আমি বিরাট কোহলিকে সমর্থন করছি। কারণ, ৭০টি সেঞ্চুরি মুখের কথা নয়। এটা ক্যান্ডি ক্রাশ নয়। একমাত্র একজন মহান ক্রিকেটার এতগুলো সেঞ্চুরি করতে পারে। সাধারণ ক্রিকেটারদের পক্ষে এত সেঞ্চুরি করা সম্ভব নয়। ও যখন এই ব্যর্থতার পর্যায় কাটিয়ে উঠবে, অন্য কোহলিকে দেখা যাবে তখন। শুধু কয়েকটা বিষয়ে নজর দিতে হবে মাত্র।' এছাড়াও রাওয়ালপিন্ডি এক্সপ্রেস বলেছেন,'ক্যাপ্টেন হিসেবে যাত্রাটার কথা মাথা থেকে ঝেড়ে ফেলো। শুধুমাত্র ব্যাটার হিসেবে নিজের উপর মনোযোগ দাও। রান পাচ্ছ না, কোনও ব্যাপার না। লোকে সমালোচনা করছে, কিচ্ছু যায় আসে না। এগুলোই তোমাকে আরও বলিষ্ঠ করবে। তোমাকে আরও ৩০টি সেঞ্চুরি করতে হবে। আমি তো তোমার ১১০টি সেঞ্চুরির ভবিষ্যদ্বাণী করেছি। এখনও তোমার বয়স কম। তুমি অত্যন্ত ফিট।'

After Babar Azam Former Pakistan pacer Shoaib Akhtar stand for Virat Kohli spb

এর আগে বিরাট কোহলির পাশে দাঁড়িয়ে বাবার আজম ট্যুইটে বলেছেন,'এই সময়টাও এক দিন ঠিক কেটে যাবে। শক্ত থাকো বিরাট কোহলি।' এরপর শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্টের আগে তার ট্যুইট নিয়ে সাংবাদিক বৈঠকে জিজ্ঞস করা হলে পাক অধিনায়ক বলেন, ,'আমি নিজে একজন খেলোয়াড়। আমি বুঝি এমন পর্যায় দিয়ে যেতে হয় সবাইকেই। এটাও জানি, এমন অফ ফর্মে থাকলে খেলোয়াড়দের মানসিক অবস্থা কেমন হয়। এমন কঠিন সময়ে আপনার সমর্থন দরকার হয়। আমি এই ভেবেই টুইট করেছিলাম যে, এটা হয়ত ওকে কিছুটা সমর্থন জোগাবে।' কোহলির প্রশংসা করে আরও বলেন, 'বিশ্বের অন্যতম সেরা ক্রিকেটার ও। অনেক ক্রিকেট খেলছে ও। তাই এই ধরনের পরিস্থিতি কী করে কাটিয়ে উঠতে হবে, সেটা কোহলির মতো ক্রিকেটার ভালই জানে। ছন্দে ফিরতে সময় লাগে। যদি আপনি খেলোয়াড়ের পাশে দাঁড়ান, তা হলে অনেক লাভ হবে।' বাবরের ট্যুইটের জবাবও দিয়েছেন কোহলি। তিনি লিখছেন, 'ধন্যবাদ। তুমি আরও বড় হও, আরও ভাল খেলো। তোমাকে শুভেচ্ছা জানাই।' 

 

 

প্রসঙ্গত, সেই ২০১৯ সালে ইডেনে বাংলাদেশের বিরুদ্ধে ভারতের প্রথম দিনরাতের টেস্ট। সেখানে নিজের শেষ সেঞ্চুরি করেছিলেন বিরাট কোহলি।  তারপর প্রায় ৩ বছর হতে চললেও বিরাটের ব্যাটে আসেনি কোনও শতরান।  সেঞ্চুরি তো অনেক দুরস্থ, বিরাট কোহলিকে তার চেনা ছন্দে পাওয়া যাচ্ছে  না দীর্ঘ দিন। আইপিএলে কয়েকটি ম্য়াচে রান করলেও দেশের জার্সিতে ফিরতেই যেই কী সেই। চলতি ইংল্যান্ড সফরেও ব্যাটে রানের খরা অব্যাহত বিরাট কোহলির। রবিরা সিরিজের শেষ ম্য়াচে ইংল্যান্ডের বিরুদ্ধে বড় রান পেতে মরিয়া বিরাট কোহলি। 

Follow Us:
Download App:
  • android
  • ios