Asianet News BanglaAsianet News Bangla

দলে একের পর এক চমক, টি২০ বিশ্বকাপে ভারতীয় দল ঘোষণা করল বিসিসিআই

আসন্ন টি২০ বিশ্বকাপের জন্য ঘোষিত হল ভারতীয় দল। দলে একাধিক চমক। মোট ১৫ জনের দল ঘোষমা করল বিসিসিআই। সঙ্গে ৩ জন স্ট্যান্ডবাই প্লেয়ার।

BCCI announced Indian team for upcoming ICC T20 World cup 2021 spb
Author
Kolkata, First Published Sep 8, 2021, 9:29 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

অবশেষে সব প্রতীক্ষার অবসান। আইিসিসি টি২০ বিশ্বকাপ ২০২১-এর জন্য দল ঘোষণা করল বিসিসিআই। আইসিসির নিয়ম অনুযায়ী ১০ তারিখ ছিল দল ঘোষণার শেষ দিন। তবে বিসিসিআইয়ের তরফ থেকে আগেই জানিয়ে দেওয়া হেয়ছিল বুধবারই ঘোষণা করা হবে ভারতীয় দল। এদিন রাতে বিসিসিআই তরফ থেকে সরকারিভাবে দল ঘোষণা করা হয়। ১৫ জনের মূল দল গঠন করা হয়েছে। সঙ্গে আরও ৩ জনকে স্ট্যান্ডবাই ক্রিকেটার হিসেবে রাখা হয়েছে দলে। 

 

 

১৫ জনের দলে রয়েছে বেশ কিছু চমক। বিশেষ করে বোলিং বিভাগে। সবথেকে বড় চমক হল দীর্ঘ দিন পর সীমিত ওভারের ক্রিকেটে ভারতীয় দলে ফিরলেন রবিচন্দ্রন অশ্বিন। তাও আবার সরাসরি বিশ্বকাপের মঞ্চে। তারকা অফ স্পিনারের অভিজ্ঞতার উপর ভরসা রাখল ভারতীয় বোর্ড। একইসঙ্গে দলে চমক হল যুজবেন্দ্র চাহলের বিশ্বকাপের দলে সুযোগ না পাওয়াও অন্যতম চমক। জায়গা পেয়েছেন রাহুল চাহার। অক্ষর প্যাটেল ও বরুণ চক্রববর্তীও দলে জায়গা পেয়েছেন। ফলে মরুদেশে স্পিন অ্যাটাকের বৈচিত্রের উপর যে ভারতীয় দল জোর দিচ্ছে সেটা পরিষ্কার।

 

 

ব্যাটিং বিভাগে খুব একটা বড় চমক নেই। দলে বিরাট কোহলি, রোহিত শর্মা, কে এল রাহুল, সূর্যকুমার যাদব সকলেই সুযোগ পেয়েছেন। তবে দলে ঋষভ পন্থ ও কেএল রাহুল তাকা সত্ত্বেও জায়গা পেয়েছেন ইশান কিষান।  অলরাউন্ডার হিসেবে বিশ্বকাপ দলে রয়েছেন রবীন্দ্র জাদেজা ও হার্দিক পান্ডিয়া। পেস বোলিং অ্যাটাক যেমনটা ভাবা হয়েছিল সকলেই রয়েছে। জসপ্রীত বুমরাহ, মহম্মদ শামি এবং ভুবনেশ্বর কুমার। স্ট্যান্ডবাই ক্রিকেটার হিসেবে যাচ্ছেন  শ্রেয়স আইয়ার, শার্দুল ঠাকুর এবং দীপক চাহার।

BCCI announced Indian team for upcoming ICC T20 World cup 2021 spb

 

Follow Us:
Download App:
  • android
  • ios