সিডনিতে তৃতীয় টেস্টের জন্য ভারতীয় দল ঘোষণা করে দিল ভারতীয় ক্রিকেট কন্টিরোল বোর্ড। প্রথমে অ্যাডিলেড টেস্টে লজ্জার হারের পর, মেলবোর্ন টেস্টে ঘুঁড়ে দাঁড়ায় ভারতীয় দল। দুরন্ত জয় ছিনিয়ে নেয় অজিঙ্কে রাহানের দল। তবে চোট সমস্যা কিছুতেই পিছু ছাড়ছে ভারতীয় দলের। তৃতীয় টেস্টের আগে চোটের কারণে সিরিজ থেকে ছিটকে গিয়েছেন উমেশ যাদব ও কেএল রাহুল। এই আবহে তৃতীয় টেস্টের আগে বুধবার ভারতীয় দল ঘোষণা করে দিল বিসিসিআই।

সিডনি টেস্টের জন্য ঘোষিত ভারতীয় দলে স্বাভাবিকভাবেই বাদ পড়েছেন ওপেনার মায়াঙ্ক আগরওয়াল। তার জায়গায় দলে ফিরেছেন রোহিত শর্মা। শুভমান গিলের সঙ্গে ওপেন করবেন হিটম্যান। মিডল অর্ডারে রয়েছেন চেতশ্বর পুজারা, অধিনায়ক অজিঙ্কে রাহানে ও হুনমা বিহারী। দলে উইকেট রক্ষক-ব্যাটসম্যান হিসেবে জায়গা পেয়েছেন ঋষভ পন্থ। অলরাউন্ডারের ভূমিকায় রয়েছেন রবীন্দ্র জাদেজা। বোলিং লাইনআপে রয়েছেন রবিচন্দ্রন অশ্বিন, জসপ্রীত বুমরা, মহম্মদ সিরাজ। সিডনি টেস্টে অভিষেক হতে চলেছে সাইনির।

 

 

তৃতীয় টেস্টে রোহিত শর্মার দলে ফেরা একপ্রকার নিশ্চিৎ ছিল। আগেই তাকে দলের সহ অধিনায়ক ঘোষণা করা হয়েছিল। রোহিত ফেরায় দলের ব্যাটিং লাইনআপের শক্তি অনেক বাড়বে বলে মত ক্রিকেট বিশেষজ্ঞদের। রোহিত মাঠে থাকলে অধিনায়কত্ব করতেও অনেক সুবিধা হবে অজিঙ্কে রাহানের। অপরদিকে,উমশের জায়গায় কে খেলবেন তা নিয়ে চলছিল জল্পনা। অবশেষে নভদীপ সাইনির গতি ও রিভার সুইংয়ের উপর ভরসা রেখেছে টিম ম্যানেজমেন্ট।