Asianet News BanglaAsianet News Bangla

Sourav Ganguly Health Update: কেমন আছেন সৌরভ গঙ্গোপাধ্যায়, কী জানাল হাসপাতালল কর্তৃপক্ষ

করোনা (Corona) আক্রান্ত হলেন সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। সোমবার রাত কোভিড ১৯ (Covid 19) রিপোর্ট পজেটিভ আসে বিসিসি সভাপতির (BCCI President)। ভর্তি করা হয়েছে আলিপুরের এক বেসরকারি হাসপাতালে। করা হল ওমিক্রন (Omicron) পরীক্ষা। বুধবার বিকেলে হেল্থ আপডেট দিল হাসাপাতাল।
 

BCCI President Sourav Ganguly stable in hospital admitted due to tested positive for Covid 19 spb
Author
Kolkata, First Published Dec 29, 2021, 4:46 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

সম্পূর্ণ স্থিতিশীল রয়েছেন সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। শরীরে স্বাভাবিক রয়েছে অক্সিজেনের মাত্রা। রাত ও সকালে খাবার খেয়েছেন বর্তনমান বিসিসিআই প্রেসিডেন্ট (BCCI President)। বুধবার বিকেলে জানানো হল উডল্যান্ডস হাসপাতালের মেডিক্যাস বুলেটিনে। করোনা ভাইরাসে (Coronavirus) আক্রান্ত হয়ে সোমবার রাতেই হাসপাতালে ভর্তি হয়েছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। এবার ওমিক্রন (Omicron) পরীক্ষা করা হয়েছে প্রাক্তন ভারত অধিনায়কের। বৃহস্পতিবার সন্ধ্যার পরে সেই রিপোর্ট পাওয়া যাবে বলে হাসপাতাল সূত্রে খবর। তবে সৌরভ গঙ্গোপাধ্যায়ের কার্ডিয়াক  কো-মর্বিডিটি থাকায়  শারীরিক অবস্থার উপরে বিশেষ নজর রাখছেন মেডিক্যাল বোর্ডের (Medical Board) চিকিৎসকরা। বুধবার বিকেলে সৌরভের হেলথ আপডেট জানালেন মেডিক্যালে বোর্ডের চিকিৎসক সপ্তর্ষি বসু।

সোমবাররাতে করোনা আক্রান্ত হওয়ার পর সৌরভ গঙ্গোপাধ্যায় হাসপাতালে ভর্তি হওয়ার পরই চিকিৎসার জন্য মঙ্গলবার তিন সদস্যের চিকিৎসক দল গঠন করা হয়। সেই দলে সপ্তর্ষি বসু ছাড়াো রয়েছেন সরোজ মণ্ডল  ও সৌপ্তিক পাণ্ডা। এ ছাড়াও পরামর্শ নেওয়া হচ্ছে চিকিৎসক দেবী শেঠি ও আফতাব খানের। তবে ভর্তি হওয়ার পর থেকেই সৌরভের শাীরিক পরিস্থিতি স্থিতিশীল রয়েছে। তবে কোভিডের জন্য যে চিকিৎসা ব্যবস্থা এখন অনুসরণ করা হয়, সেই মোনোক্লোনাল অ্যান্টিবডি ককটেল থেরাপি সৌরভের জন্য সোমবার রাতেই শুরু করা হয়েছে। দেওয়া হয়েছে ডক্সি সাইক্লিনও। কাশি না থাকায় আপাতত তাঁর সিটি স্ক্যান করা হবে না। দেওয়া হচ্ছে স্টিম। নতুন করে জ্বর না আসলেও, হালকা সর্দি রয়েছে সৌরভের। আজ হাসপাতাল থেকে ছুটি না পেলেও,  বৃহস্পতিবার ওমিক্রন  রিপোর্ট দেখেই পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে 'মহারাজের' ছুটির বিষয়ে।

"

প্রসঙ্গত, সৌরভের করোনা আক্রান্ত হওয়ার খবর পেয়েই খোঁজ নিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সৌরভের দ্রুত আরোগ্য কামনা করেছেন তিনি। রাজ্য সরকারের তরফে যে কোনও রকম সাহায্যের প্রয়োজন হলে, হাত বাড়িয়ে দেওয়ার আশ্বাসও দিয়েছেন মুখ্যমন্ত্রী। সূত্রের খবর, প্রধানমন্ত্রীর দপ্তর (PMO) থেকে তাঁর শারীরিক অবস্থার খোঁজ নিতে ফোন করা হয়েছিল। ‘বিগ বি’ অমিতাভ বচ্চন ব্যক্তিগতভাবে ভারতের প্রাক্তন অধিনায়ককে মেসেজ করে শারীরিক অবস্থার খোঁজ নিয়েছেন।  সৌরভের শারীরিক অবস্থার খোঁজ নিয়েছেন ইতিমধ্য়েই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার এবং রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। প্রিয় 'দাদার' দ্রুত সুস্থতা কামনা করেছেন সৌরভ ভক্তরা।

Follow Us:
Download App:
  • android
  • ios