বুধবার হাসপাতাল থেকে ছুটি পাচ্ছেন সৌরভ গঙ্গোপাধ্য়ায়। ইতিমধ্যেই হাসপাতালে পৌছেছেন স্ত্রী ডোনা গঙ্গোপাধ্য়ায়। উল্লেখ্য়, এইকদিনে সৌরভ গঙ্গোপাধ্য়ায়কে নিয়ে বসে একের পর এক মেডিক্য়াল টিম। কনফারেন্সে যোগ দেন বাইরের দেশের বিশেষজ্ঞ। তবে সৌরভের শারীরিক অবস্থা নিয়ে চূড়ান্তু সিদ্ধান্ত নেন  বিখ্যাত হার্ট বিশেষজ্ঞ চিকিৎসক দেবী শেট্টি। 

 


প্রসঙ্গত শনিবার সকালবেলাই শরীরচর্চা করার সময় আচমকাই বুকে ও পিঠে ব্যথা অনুভব করেন সৌরভ। সঙ্গে সঙ্গেই তাকে দক্ষিণ কলকাতার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয় । এবং তখনই  চিকিৎসকরা জানান, হৃদ্‌রোগে আক্রান্ত হয়েছেন তিনি। তারপরই পরীক্ষায় দেখা যায়, হৃৎপিণ্ডে রক্ত সরবরাহকারী তিনটি ধমনীতে ব্লকেজও রয়েছে সৌরভের। হাসপাতাল সূত্রে  জানা গিয়েছে, এই মুহূর্তে সৌরভের বাইপাস সার্জারি করা হবে না।  তবে যে ধমনীতে অনেকটা বেশি ব্লকেজ ছিল তা এখন পুরোপুরি মুক্ত। বর্তমানে ভালো আছেন সৌরভ।  

 

 

তবে মহারাজের অসুস্থতার পর জল গড়ায় অন্য দিকেও।মঙ্গলবার সৌরভ ফিট ঘোষণার পর 'দাদা' রাজনীতিতে যোগ দিতে পারবেন কিনা সেই প্রশ্ন করা হয়ে ডাক্তার দেবী শেঠিকেও। প্রশ্নের উত্তর তিনি এড়িয়ে গেলেও বলেন,'এবিষয়ে আমি কোনও মন্তব্য করতে চাই না। এটা সম্পূর্ণ ব্যক্তিগত বিষয়। এই সিদ্ধান্তটা সৌরভ এবং আপনাদের সবার উপরই ছাড়লাম।' তবে মজা করে সৌরভের শারীরিক অবস্থার হাল হকিকত জানতে চাইলে বলেন, 'প্রয়োজন প্লেনও ওড়াতে পারেন প্রাক্তন ভারত অধিনায়ক।একটু নিয়ন্ত্রিত জীবন যাপন ছাড়া কোনও কিছুতেই অসুবিধে নেই সৌরভের।'