বুধবার ছুটি পাচ্ছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। মঙ্গলবার সকালে তাকে দেখার পর জানিয়ে দিলেন বিশিষ্ট হৃদরোগ চিকিৎসক ডক্তার দেবী শেঠি। সৌরভরে কোনও বড়সড় সমস্যা ছিল না বলে জানিয়েছেন ডাক্তার শেঠী। একচু নিয়ন্ত্রিত খাওয়া-দাওয়া ছাড়া শারীরিত কসরত, দৌড় কোনও কিছুতেই সমস্যা নেই প্রাক্তন ভারত অধিনায়কের। কলকাতায় দেশের নামকরা হৃদরোগ বিশেষজ্ঞরা সৌরভের যে চিকিৎসা করেছে, তা প্রথম বিশ্বের মতই বলে জানিয়েছেন দেবী শেঠী। 

বুধবার সৌরভ বাড়ি ফিরলেও, ফের তাকে ভর্তি হতে হবে। কারণ হৃদ্‌রোগের চিকিৎসার দ্বিতীয় পর্ব সম্পূর্ণ করার জন্য হাসপাতালে ফিরতে হবে সৌরভকে। সৌরভের হার্টে তিনটি ব্লকেজ ধরে পড়েছে। যার মধ্যে একটি স্টেন্ট বসানো হয়েছে। আরও দুটিতে স্টেন্ট বসানো বাকি রয়েছে। দ্বিতীয় পর্বে চেকআপের পর সেই দুটি স্টেন্ট বসানো হবে। তবে ডাক্তার দেবী শেঠি জানিয়েছেন,' দু থেকে তিন সপ্তাহ পর রুটিন অ্যাঞ্জিওপ্লাস্টি করতে হবে, দেশের যে কোনও হাসপাতালে করা যেতে পারে, বিন্দু মাত্র ভয়ের কারণ নেই।'

ফলে বেশ কিছু দিন পর ফের সৌরভকে হাসপাতালে ভর্তি হতে হবে। এখনও পর্যন্ত যা খবর কলকাতার বাইরে অন্য রাজ্য বা দেশে নিয়ে গিয়ে সৌরভের পরবর্তী চিকিৎসা করানোর কোনও ভাবনা নেই পরিবার সহ ঘনিষ্ঠদের। কলকাতার হাসপাতালে বিশেষজ্ঞ চিকিৎসকদের তত্ত্বাবধানেই চলবে বর্তমান বিসিসিআই প্রেসিডেন্টের চিকিৎসা। প্রিয় তারকাকে ফের হাসপাতালে ফিরতে হলেও, বুধবার প্রথম দফার চিকিৎসার পর সৌরভের ছুটির খবরে খুশি 'দাদা' অনুগামীরা।