Asianet News BanglaAsianet News Bangla

জিম্বাবোয়েতে প্রথম দিনে কেমন হল টিম ইন্ডিয়ার অনুশীলন, দেখুন ছবি

১৮ অগাস্ট থেকে শুরু হচে চলেছে ভারত বনাম জিম্বাবোয়ের (India vs Zimbabwe) একদিনের সিরিজ (ODI Series)। সিরিজের আগে ভারতীয় দলের (Team India) প্রথম দিনের অনুশীলনের ছবি শেয়ার করল বিসিসিআই (BCCI)।

BCCI share pictures 1st day practice of Team India in Zimbabwe tour spb
Author
First Published Aug 14, 2022, 10:19 PM IST

অধিনায়ক কেএল রাহুল ও চায়নাম্যান  স্পিনার কুলদীপ যাদব  পরে জিম্বাবোয়ের উদ্দেশ্য়ে রওনা দিয়েছে। বাকি দল আগেই  পৌছে গিয়েছে । আর রবিবার সেখানে প্রথম দিনের অনুশীলনও শুরু করে দিল ভারতীয় দল। হারারে ক্রিকেট গ্রাউন্ডে প্রথম দিনের অনুশীলনে খোশ মেজাজে পাওয়া গিয়েছে ভারতীয় ক্রিকেটারদের। প্রথম দিন হাল্কা অনুশীলন করে টিম ইন্ডিয়া। সেই ছবি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করে বিসিসিআই। প্রায় ৬ বছর পর জিম্বাবোয়ে সফরে এসেছে ভারতীয় ক্রিকেট দল।  ২০১৩, ২০১৫ এবং ২০১৬ সালে এক দিনের সিরিজে জিম্বাবোয়েকে হোয়াইট ওয়াশ করেছে টিম ইন্ডিয়া। ২১ বছর ধরে কোনও সিরিজও জিম্বাবোয়ের বিরুদ্ধে হারেনি ভারত। সেই রেকর্ড ধরে রাখার বিষয়ে আত্মবিশ্বাসী কেএল রাহুলের দল। 

বিসিসিআইয়ের তরফ ভারতীয় দলের যে প্রথম দিনের অনশীলনের ছবি শেয়ার করা হয়েছে সেখানে ফিটনেস ট্রেনিংয়ের পাশাপাশি নেট সেশনও করে টিম ইন্ডিয়া। শুবমান গিল, শিখর ধওয়ানরা ব্যাটিং অনুশীলন করেন। বোলিং করেন প্রসিদ্ধ কৃষ্ণা, মহম্মদ সিরাজ, দীপক চাহাররা।  এরপর ফটো সেশনও করতে দেখা যায় ভারতীয় ক্রিকেটারদের। অনুশীলনের ছবি শেয়ার করে বিসিসিআইয়ের তরফে ক্যাপশনে লেখা হয় 'হারারে থেকে হ্যালো'। জিম্বাবোয়েতে ভারতীয় দলের প্রথম দিনের অনুশীলনের ছবি খুবই পছন্দ করেন সকলে। এবার শুধু অনুশীলনে দলের অধিনায়ক কেএল রাহুল ও কুলদীপ যাদবের যোগ দেওয়ার অপেক্ষা।

 

 

প্রসঙ্গত, ভারত বনাম জিম্বাবোয়ে ওয়ান ডে সিরিজের প্রথম ম্যাচ হবে ১৮ অগাস্ট, দ্বিতীয় ম্যাচ ২০ অগাস্ট ও তৃতীয় ম্যাচ ২২ অগাস্ট। তিনটি ম্যাচই খেলা হবে হারারে স্পোর্টস ক্লাবে। ভারতীয় সময় অনুযায়ী দুপুর ১২টা ৪৫ মিনিটে শুরু হবে ম্যাচ। টস অনুষ্ঠিত হবে আধ ঘণ্টা আগে অর্থাৎ ১২টা ১৫ মিনিটে। ভারতে টিম ইন্ডিয়ার জিম্বাবোয়ে সফরের তিনটি ওয়ান ডে ম্যাচ দেখা যাবে সোনি স্পোর্টস নেটওয়ার্কে। লাইভ স্ট্রিমিং দেখা যাবে সোনি লিভ অ্যাপ  ও ওয়েব সাইটে।

জিম্বাবোয়ে সফরের জন্য ভারতের ওয়ান ডে স্কোয়াড: লোকশ রাহুল (ক্যাপ্টেন), শিখর ধাওয়ান (ভাইস ক্যাপ্টেন), রুতুরাজ গায়কোয়াড়, শুভমন গিল, দীপক হুডা, রাহুল ত্রিপাঠী, ইশান কিষাণ (উইকেটকিপার), সঞ্জু স্যামসন (উইকেটকিপার), ওয়াশিংটন সুন্দর, শার্দুল ঠাকুর, কুলদীপ যাদব, অক্ষর প্যাটেল, আবেশ খান, প্রসিধ কৃষ্ণা, মহম্মদ সিরাজ ও দীপক চাহার।

জিম্বাবোয়ের ওয়ান ডে স্কোয়াড: রায়ান বার্ল, রেগিস চাকাবভা (ক্যাপ্টেন), তানাকা শিবাঙ্গা, ব্র্যাডলি ইভান্স, লিউক জংউই, ইনোসেন্ট কাইয়া, তাকু কাইতানো, ক্লাইভ মাদান্দে, ওয়েসলি মাধেভেরে, তাদিওয়ানশে মারুমানি, জন মাসারা, টনি মুনিওঙ্গা, রিচার্ড নগারাভা, ভিক্তন নিয়াউচি, সিকন্দর রাজা, মিল্টন শুমবা ও ডোনাল্ড তিরিপানো।

আরও পড়ুনঃসিরিজ শুরুর আগেই জিম্বাবোয়ের ব্যাটসম্যান চরম হুঁশিয়ারী দিল ভারতীয় দলকে, কী বললেন তিনি

আরও পড়ুনঃকেন দলের সঙ্গে জিম্বাবোয়ে যাননি কেএল রাহুল ও কুলদীপ যাদব, জানা গেল আসল কারণ

Follow Us:
Download App:
  • android
  • ios