Asianet News BanglaAsianet News Bangla

কেন দলের সঙ্গে জিম্বাবোয়ে যাননি কেএল রাহুল ও কুলদীপ যাদব, জানা গেল আসল কারণ

১৮ অগাস্ট থেকে শুরু হচে চলেছে ভারত বনাম জিম্বাবোয়ের (India vs Zimbabwe) একদিনের সিরিজ (ODI Series)। জিম্বাবোয়ে সফরের উদ্দেশ্যে পারি দিলেন কেএল রাহুল (KL Rahul) ও কুলদীপ যাদব (Kuldeep Yadav)।
 

India vs Zimbabwe 2022 KL Rahul and Kuldeep Yadav on flight to Zimbabwe spb
Author
First Published Aug 14, 2022, 9:40 PM IST

জিম্বাবোয়ে সফরে পৌছে  গিয়েছে ভারতীয় ক্রিকেট দল। সফরে প্রথমে শিখর ধওয়ানকে অধিনায়ক ঘোষণা করা হলেও পরে কেএল রেহুল ফিট হয়ে যাওয়ায় তাকেই অধিনায়ক ঘোষণা করা হয়। শিখর ধওয়ানকে করা হয় সহ অধিনায়ক। কিন্তু ভারতীয় দলের সঙ্গে জিম্বাবোয়ে সফরে যাননি কেএল রাহুল। দলে নাম থাকলেও, অধিনায়ক ঘোষণা করা হলেও কেন দলের সঙ্গে গেলেন না রাহুল তা নিয়ে কৌতুহল ছিল ক্রিকেট প্রেমি থেকে কেএল রাহুল ফ্যানেদের মনে। শুধু কেএল রাহুলই নয়, দলের সঙ্গে যাননি ভারতীয় দলের চায়নাম্যান স্পিনার কুদলীপ যাদবও। অবশেষে সকলের দুশ্চিন্তা ঘুচিয়ে দুই তারকা ক্রিকেটার পারি দিলেন জিম্বাবোয়ের উদ্দ্যেশ্য়ে। সেই ছবি সোশ্য়াল মিডিয়ায় শেয়ার করলেন কুলদীপ যাদব।

কেএল রাহুল চোট মুক্ত হয়েছিলেন অনেক দিন আগেই। জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে শুরু করে দিয়েছিলেন অনুশীলন। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি২০ সিরিজে দলেও রাখা হয়েছিল। কিন্তু তার আগেই রাহুলের শরীরে থাবা বসায় করোনা ভাইরাস। যার কারণে আর ক্যারিবিয়ান সফরে যাওয়া হয়নি। তার জায়গায় শেষ মুহূর্তে দলে নেওয়া হয়েছিল সঞ্জু স্যামসনকে। জিম্বাবোয়ে সফরের জন্য ঘোষিত ভারতীয় দলেও প্রথমে কেএল রাহুলের নাম রাখা হয়নি। মনে করা হয়েছিল তার পুরোপুরি ম্যাচ ফিট হতে আরও কিছুটা সময় লাগবে। কিন্তু শেষ পর্যন্ত বিসিসিআইয়ের ফিটনেস টেস্ট পাস করে যান কেএল রাহুল। অপরদিকে, চোটের কারণে এসসিএ-তে রিহ্যাবে ছিলেন কুলদীপ যাদবও। । তাঁদের যাওয়া পরে নিশ্চিত হওয়ার জন্যই দলের সঙ্গে যেতে পারেননি  রাহুল ও কুলদীপ।

 

 

প্রসঙ্গত, আইপিএলের পর চোটের কারণে ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকা সিরিজ ও ইংল্যান্ড সফর থেকে ছিটকে গিয়েছিলেন ভারতীয় দলের তারকা ক্রিকেটার ও সহ অধিনায়ক কেএল রাহুল। দক্ষিণ আফ্রিকা সিরিজে তিনি অধিনায়ক ছিলেন। প্রথম ম্য়াচের আগেই অনুশীলনে চোট পেয়ে ছিটকে যেতে হয় তাকে। চোট গুরুতর হওয়ায় অস্ত্রপচার করতে জার্মানিতে গিয়েছিলেন রাহুল। সঙ্গে গিয়েছিলেন তার বান্ধনী আথিয়া শেট্টিও। যার কারণে ইংল্যান্ড সফরে দলে যোগ দিতে পারেননি রাহুল। অপারেশনের পর ফিরে বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে অনুশীলন শুরু করেন তিনি। নিজের ছন্দ ফিরে পাওয়ার জন্য এনসিএ-তে কঠিন ট্রেনিং শুরু করেন ভারতীয় দলের সহ অধিনায়ক। সেখানে তাকে অনুশীলনে বল করতে দেখা গিয়েছিল ঝুল গোস্বামীকেও। কিন্তু ওয়েস্ট সফরে যাওয়ার আগেই করোনা আক্রান্ত হন রাহুল। অবশেষে চোটমুক্ত হয়ে ও কপোনা থেকে সুস্থ হয়ে 

Follow Us:
Download App:
  • android
  • ios