শুক্রবার আন্তর্জাতিক গলফ কমিটির তরফ থেকে পরিস্কার করে দেওয়া হয়েছে যে জার্মানিতে আয়োজিত হতে চলা বিএমডব্লিউ ইন্টারন্যাশনাল ওপেন এবং ফ্রান্সে আয়োজিত হতে চলা ওপেন দে ফ্রান্স প্রতিযোগিতা দুটি এই বছরের মতো বাতিল হয়ে যেতে চলেছে। তার সাথে সাথে ব্রিটেনে আয়োজিত হতে চলা স্কটিশ ওপেন প্রতিযোগিতাটিও পিছিয়ে যেতে চলেছে অনির্দিষ্টকালের জন্য। করোনা ভাইরাসের জেরে অন্যান্য ক্রীড়াক্ষেত্রের অনেক প্রতিযোগিতাই পিছিয়ে গিয়েছে। এবার সেই তালিকায় নতুন সংযোজন গলফ। 

আরও পড়ুনঃসব জল্পনার অবসান, মোহনবাগানকে আই লিগ চ্যাম্পিয়ন ঘোষণা করল ফেডারেশন

বিএমডব্লিউ ইন্টারন্যাশনাল ওপেনের আয়োজনের এখনও দেরি ছিল। প্রতিযোগিতাটি শুরু হওয়ার কথা ছিল জুন মাসের ২৫ তারিখে এবং তা শেষ হওয়ার কথা ছিল সেই মাসেরই ২৮ তারিখে। মিউনিখে আয়োজিত হওয়ার কথা ছিল প্রতিযোগিতাটি। কিন্তু জার্মানির সাম্প্রতিক অবস্থা দেখে আগেভাগেই তা বাতিল করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এক সপ্তাহ পরেই ফ্রান্সে শুরু হওয়ার কথা ছিল ওপেন দে ফ্রান্স। কিন্তু এই মুহুর্তে কোনভাবেই ফ্রান্সে কোনও ক্রীড়াপ্রতিযোগীতা আয়োজন করা সম্ভব নয়, তাই প্রতিযোগিতাটি বাতিল করা হয়েছে। 

আরও পড়ুনঃলকডাউনে বাংলার ক্রিকেটারদের অনলাইন ক্লাস নেবেন ভিভিএস লক্ষ্মণ

আরও পড়ুনঃ'টিম মাস্ক ফোর্স',করোনার বিরুদ্ধে সচেতনতা গড়তে নয়া দল,যোগ দিতে পারেন আপনিও

জার্মানির সর্বাধিপতি অ্যান্জেলা মার্কেল ৩১ তারিখ অবধি দেশের সব ইভেন্ট বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন। ফ্রান্সেও জুলাই মাসের মাঝামাঝি অবধি সকল জনসমাবেশ বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। গলফের ক্ষেত্রে জুলাই মাসের শেষ অবধি গোটা ইউরোপ জুড়ে প্রত্যেকটি ইউরোপিয়ান প্রতিযোগিতা হয় বাতিল নয় পিছিয়ে দেওয়া হয়েছে।