Asianet News BanglaAsianet News Bangla

প্র্যাকটিস ম্যাচে মুখ থুবড়ে পড়লো টপ অর্ডার, টালমাটাল ব্যাটিং কে সামলালেন পূজারা

  • ২১ তারিখ নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্টে মাঠে নামবে ভারত
  • তার আগে অনুশীলন ম্যাচ খেলতে নেমেছে ভারত
  • টপ অর্ডারের ব্যর্থতার দিনে মাঠে ঝলমলে পারফরম্যান্স পূজারার
     
Cheteshwar Pujara rescues India after the failure of top order
Author
Kolkata, First Published Feb 14, 2020, 4:53 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

নিউজিল্যান্ডের বিরুদ্ধে ২১ তারিখ মাঠে নামার আগে আজ একটি প্র্যাকটিস ম্যাচ খেলতে নেমেছে ভারত। প্র্যাকটিস ম্যাচটির মাধ্যমে টিম কম্বিনেশন বুঝে নেওয়া এবং কে কেমন ফর্মে আছেন তা বুঝে নিতে চাইছেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। 

প্র্যাকটিস ম্যাচে টসে জিতে ব্যাটসম্যানদের বাজিয়ে দেখতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন কোহলি। ভারতের হয়ে ওপেন করতে নামে পৃথ্বী শ এবং মায়াঙ্ক আগরওয়াল। কিন্তু মাত্র ৪ বল খেলে শুন্য রানে আউট হয়ে ফেরেন পৃথ্বী শ। তাঁকে ফেরান কিউয়ি পেসার স্কট ক‍্যুগলিজেন। অপর ওপেনার মায়াঙ্ক আগরওয়ালকেও প্যাভিলিয়নে ফেরত পাঠান তিনি। ২ উইকেট পরার পর মাঠে নামেন রোহিত শর্মার বদলে দলে আসা তরুণ ব্যাটসম্যান শুভমান গিল। তিনি রোহিত শর্মার যোগ্য বদলি হয়ে উঠতে পারবেন কিনা তা নিয়ে নানা পক্ষের নানা মত ছিল। তাই গিল কেমন পারফরম্যান্স করেন তার ওপর নজর ছিল সকলের। কিন্তু তিনিও তার প্রথম বলে উইকেটের পেছনে খোঁচা দিয়ে ফেরেন। তার ঘাতকও সেই ক‍্যুগলিজেন।

এরপর মাঠে নামেন রাহানে। পৃথ্বী শ আউট হওয়ার পরই মাঠে নেমেছিলেন চেতেশ্বর পূজারা। দুই অভিজ্ঞ ব্যাটসম্যান মিলে পরিস্থিতি সামলানোর চেষ্টা করেন। কিন্তু মাত্র ১৮ রান করে জিমি নিশামের বলে আউট হয়ে ফেরেন রাহানে। মাটি আঁকড়ে পড়ে থাকেন পূজারা। অসাধারণ ব্যাটিং করে তাকে যোগ্য সঙ্গত দেন হনুমা বিহারী। কোহলি নিজে না এসে দলের বাকি সকল ব্যাটসম্যানদের ব্যাটিং করতে পাঠান। স্বভাবসিদ্ধ ডিফেন্সিভ ভঙ্গিতে খেলে যান পূজারা। মাত্র ৭ রানের জন্য শতরান ফসকালেন তিনি। কিন্তু ভুল করেননি হনুমা বিহারী। ১১৮ বলে নিজের শতরানটি পূর্ণ করেন তিনি। এরপর তিনি বাকিদের ব্যাট করার সুযোগ দিয়ে মাঠ ছাড়েন। তারপরে দাঁড়াতে পারেননি কোনও ব্যাটসম্যানই। যার ফলে ২৬৩ রানে সমাপ্তি ঘটে ভারতের প্রথম ইনিংসের। 

Follow Us:
Download App:
  • android
  • ios