Asianet News BanglaAsianet News Bangla

কমনওয়েলথের প্রথম ম্য়াচেই টস জিতল ভারত, অজিদের বিরুদ্ধে ব্যাটিংয়ের সিদ্ধান্ত হরমনপ্রীত কউরের

কমনওয়েলথ গেমস ২০২২ (Commonwealth Games 2022) -এর প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার (Australia) মুখোমুখি ভারতীয় মহিলা ক্রিকেট দল (Indian Womens Cricket Team)। জয় দিয়ে প্রতিযোগিতা শুরুর করার বিষয়ে আত্মবিশ্বাসী হরমনপ্রীত কউরের দল। 

Commonwealth Games 2022 India vs Australia Harmanpreet Kaur won toss decided to bat first spb
Author
Kolkata, First Published Jul 29, 2022, 3:24 PM IST

কমনওয়েলথ গেমসে প্রথমবার মহিলা ক্রিকেট।  তাও আবার টি২০ ফর্ম্যাটে। ঐতিহাসিক মুহূর্তের সাক্ষী গোটা ক্রিকেট ও ক্রীড়া বিশ্ব। আর প্রথম ম্য়াচেই মহারণ।  মুখোমুখি মহিলা ক্রিকেটে বিশ্বের দুই শক্তিধর দেশ ভারত ও অস্ট্রেলিয়া। একদিকে নতুন অধিনায়ক হরমনপ্রীত কউরের নেতৃত্বে খুনে মেজাজের টি ইন্ডিয়া। অপরদিকে, টি২০ ও একদিনের ক্রিকেটে বিশ্ব চ্যাম্পিয়ন ম্যাগ ল্যানিংয়ের দলের লড়াই ঘিরে  উন্মাদনার পারদ তুঙ্গে। আর কমনওয়েলথ গেমসের প্রথম ম্য়াচেই টস ভাগ্য সাথ দিল ভারতীয় দলের। টস জিতে ব্য়াটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন অধিনায়ক হরমনপ্রীত কউর। প্রথমে ব্য়াট করে বড় স্কোর করে প্রতিপক্ষকে চাপে রাখতেই ব্য়াটিংয়ের সিদ্ধান্ত ভারতের। টস হারলেও  যতটা সম্ভব কম রানে ভারতকে আটকানোই লক্ষ্য অজিদের। কমনওয়েলথের প্রথম ম্য়াচে ভারতীয় দলে অভিষেক হল মেঘনা সিংয়ের।

কমনওয়েলথ গেমসের  প্রথম ম্যাচে ভারতীয় দলের প্রথম একাদশে ওপেনিংয়ের রয়েছেন হরমনপ্রীত কউর ও স্মৃতি মন্ধনা। দুই অভিজ্ঞ ব্য়াটসম্য়ানের উপর ভালো ও বড় শুরু আশা করছে সমর্থকরা। এছাড়া দলের মিডল অর্ডারে রয়েছেন শেফালি ভার্মা, জেমিমা রড্রিগেজ। তারপর থাকছেন দলের উইকেট রক্ষক ব্যাটসম্যান যস্তিকা ভাটিয়া। প্রতিযোগিতায় নিজেদের সেরাটা দেওয়ার জন্য মুখিয়ে রয়েছেন তরুণ ক্রিকেটাররা। এরপর দলে অল রাউন্ডারের ভূমিকায় রয়েছেন হার্লিন দেওল ও  দীপ্তি শর্মা। এছাড়া দলের বোলিং লাইনআপে রয়েছেন রাধা যাদব, রাজেশ্বরী গায়কোয়াড়, মেঘনা সি ও রেণুকা ঠাকুর। কমনওয়েলথের মত বড় মঞ্চে ভারতীয় দলে অভিষেকের সুযোগ মেলায় খুশি মেঘনা সিং। তিনিও নিজের সেরা পারফরম্যান্সটা দিয়ে দলে নিজের জায়গা পাকা করতে মরিয়া।

 

 

অপরদিকে, অস্ট্রেলিয়া দলের ব্য়াটিং লাইনআপের ওপেনিংয়ে রয়েছেন আলিসা হেলি, বেথ মুনি। এরপর দলের ব্য়াটিংলাইনআপের মিডল অর্ডারে রয়েছেন মেগ ল্য়ানিং, তাহিলা ম্য়াকগ্রা, রাচেল হেনস। দলে অলরাউন্ডারের ভূমিকায় রয়েছেন অ্যাশলে গার্ডনার ও গ্রেস হ্যারিস। বল করতে সক্ষম তাহিলা ম্যাকগ্রাও। অজি দলের বোলিং লাইনআপে রয়েছেন জেস জোনাসেন, অ্যালান কিং, মেগান স্কাট  ও ডার্সি ব্রাউন। টি২০ ও একদিনের বিশ্বকাপপ জয়ের পর কমনওয়েলথেও প্রথমবার বাজিমাত করতে মরিয়া অস্ট্রেলিয়া।

আরও পড়ুনঃকেমন হল কমনওয়েলথ গেমসের উদ্বোধনী অনুষ্ঠান, দেখুন সেরা ১০টি ছবি

আরও পড়ুনঃকমনওয়েলথ ২০২২-এ তাঁর কাছে স্বর্ণপদক আশা করছে দেশ, কীভাবে চর্চা করছেন কুস্তিগীর বজরং পুনিয়া?

প্রসঙ্গত, ভারত ও অস্ট্রেলিয়া দুই দলের ব্য়াটিং-বোলিং বিভাগের শক্তির বিচার করলে কিছুটা অজি দলকেএগিয়ে রাখতেই হচ্ছে। তবে হরমনপ্রীত কউরের নেতৃত্বে দারুণ ছন্দে রয়েছে টিম ইন্ডিয়াও। কমনওয়েলথের শুরুতেই হাড্ডাহাড্ডি ম্যাচ দেখার অপেক্ষায় ক্রিকেট প্রেমিরা।

 

Follow Us:
Download App:
  • android
  • ios