কয়েকদিন ধরেই সংবাদ শিরোনামে তিনি। ফের একবার পাকিস্তান ক্রিকেট নিয়ে বোমা ফাটালেন দানিশ কানেরিয়া। এবার তাঁর অভিযোগ, পাকিস্তানকে যাঁরা বেচে দিয়েছিলেন সেই ক্রিকেটারদেরই পরবর্তী সময়ে জাতীয় দলে স্বাগত জানানো হয়েছে। 

গত বৃহস্পতিবার প্রাক্তন পাক তারকা এবং কানেরিয়ার একসময়ের সতীর্থ শোয়েব আখতার অভিযোগ করেন, হিন্দু হওয়ার জন্য দলের মধ্যে দুর্ব্যবহারের শিকার হতে হতো কানেরিয়াকে। অনেক ক্রিকেটারই তাঁকে জাতীয় দলে চাইতেন না। শোয়েবের এই দাবি মেনে নিয়ে কানেরিয়াও জানিয়েছিলেন, হিন্দু হওয়ার জন্য পাকিস্তান দলে খেলার সময়ে বৈষম্যের শিকার হয়েছেন তিনি। বিষয়টি নিয়ে বিতর্ক শুরু হওয়ার পরে সাহায্য চেয়ে পাক প্রধানমন্ত্রী ইমরান খানেরও দৃষ্টি আকর্ষণ করেন প্রাক্তন লেগ স্পিনার। 

আরও পড়ুন- ভোল বদল,শোয়েবকেই হেনস্থাকারীদের নাম বলতে বললেন দানেশ কানেরিয়া

আরও পড়ুন-পাকিস্তানে নিপীড়িত হিন্দু,শোয়েবের মন্তব্য় অক্সিজেন জোগাল মোদী-শাহকে

একটি ইউটিউব ভিডিও-তে এবার কানেরিয়া বলেছেন, 'যাঁরা বলছেন আমি শুধুমাত্র সস্তার প্রচারের জন্য এসব করছি, তাঁদেরকে মনে করিয়ে দিতে চাই যে আমার সঙ্গে বৈষম্যমূলক আচরণের বিষয়টি প্রথম শোয়েব আখতারই একটি জাতীয় সংবাদমাধ্যমে প্রথমবার বলেন।'  এর পরেই কারও নাম না করে কানেরিয়া বলেন, 'সবাই বলছেন আমি পাকিস্তানের হয়ে দশ বছর খেলেছি। কিন্তু এই দশ বছর আমি পাকিস্তানের হয়ে নিজের রক্ত ঝরিয়েছি। ক্রিকেট পিচে আমি নিজের রক্ত দিয়েছি। আমার আগুন কেটে রক্ত ঝরলেও বোলিং করে গিয়েছি। অথচ এমনও অনেকে আছেন যাঁরা দেশকে বিক্রি করে দেওয়ার পরেও জাতীয় দলে তাঁদের এখনও স্বাগত জানানো হয়। আমি কখনও অর্থের জন্য নিজের দেশকে বিক্রি করিনি।'

পাকিস্তানের হয়ে ৬১ টেস্টে ২৬১ উইকেট নিয়েছেন এই লেগ স্পিনার। যদিও দুর্নীতি এবং ম্যাচ ফিক্সিং-এর সঙ্গে যুক্ত থাকার অভিযোগে তাদের অধীনস্ত সমস্ত ধরনের ক্রিকেট খেলায় অংশ নেওয়ার ক্ষেত্রে কানেরিয়ার উপর নিষেধাজ্ঞা জারি করেছিল ইংল্যান্ড এবং ওয়েলস ক্রিকেট বোর্ড।