বল হাতে দুরন্ত ছন্দ দেখিয়েছেন ভারতীয় দলের পেসার দীপক চাহর। ভারতের হয়ে বাংলাদেশের বিরুদ্ধে তৃতীয় টি২০ ম্যাচে নিজেকে মেলে ধরেছিলেন দীপক। আর সেই সঙ্গে হ্যাটট্রিক সহ ৬ উইকেট নিয়ে রবিবার অন্যতম নজির গড়ে ফেলেছেন চেন্নাই সুপার কিংসের বোলার। একই সঙ্গে টি২০তে সর্বকালের সেরা বোলিং করে নিজেকে প্রমান করেছেন তিনি। একই সঙ্গে টি২০ ক্রিকেটে প্রথম ভারতীয় হিসাবে হ্যাটট্রিক করেও নজির গড়েন এই পেসার। একই সঙ্গে বাংলাদেশের বিরুদ্ধে সহজেই ভারতকে জয় তুলে দেন দীপক।

 

 

বল হাতে ৩ ওভার ২ বলে ৭ রানে দিয়ে ৬ উইকেট নেন দীপক চাহার। সর্বকালের টি২০ বোলিংয়ের মধ্যে সব থেরে সেরা বোলিং করে নিজেকে তুলে ধরেছেন দীপক। শ্রীলঙ্কার অজন্তা মেন্ডিসকে এবার পিছনে ফেলে এই নজির গড়েছেন চাহার। ৪ ওভারে ৮ রান দিয়ে ৬ উইকেট নিয়েছিলেন মেন্ডিস। সেখানে মাত্র ৭ রান দিয়ে ৬ উইকেট নেন তিনি। তবে ভারতীয় বোলার হিসাবে টি২০তে প্রথম হ্যাটট্রিক করেন দীপক। আর সেই সঙ্গে এবার ভারতীয় হ্যাটট্রিক করা পেসারদের খাতায় নাম লিখিয়ে ফেললেন দীপক। ইরফান পাঠান, জসপ্রীত বুমরা, মহম্মদ শামিদের সঙ্গে একই ছাতার তলায় এবার দীপক চাহার।

আরও পড়ুন, দীপক চাহারের হ্যাটট্রিক সহ ৬ উইকেটে, টাইগার্সদের বিরুদ্ধে সিরিজ জয় ভারতের

একই সঙ্গে দীপকের এই কৃতিত্বের পাশাপাশি সিরিজেও জয় পায় ভারত। বাংলাদেশের বিরুদ্ধে ১-০ ব্যবধানে পিছিয়ে থেকেও ২-১ ব্যবধানে তৃতীয় টি২০ শেষে জয় পায় ভারত। আর সেই সঙ্গে নিজেকে মেলে ধরেন দীপক। তৃতীয় টি২০ ম্যাচের নায়ক দীপক চাহার ম্যাচ শেষে বলেন, 'এমনটা হতে পারে সেটা এতটাও ভাবিনি। স্বপ্নেও এমনটা কল্পনা করিনি। ছোট্ট থেকে যেভাবে পরিশ্রম করেছি খেলার জন্য। সেটার হয়তো প্রতিফলন এটা। আমি প্রতিটা বলের ওপর ফোকাস করে বোলিং করেছি। যাতে সব কটা বল আরও ভালো করতে পারি। একই সঙ্গে অধিনায়ক রোহিত শর্মার গেম প্ল্যানও খুব ভালো ছিল।'