২০১৯ ক্রিকেট বিশ্বকাপের সেমিফাইনালের পর থেকে আর ২২ গজে ফেরেননি। সমার্চ মাসে আইপিএলে ফেরার কথা থাকলেও, করোনা ভাইরাস মহামারীর কারণে তাও সম্ভব হয়নি। এর মধ্যেই ধোনির অবসর নিয়ে চলেছে নানা জল্পনা। নানা মুনি নান মতামত দিয়েছেন ভারতের হয়ে দুটি বিশ্বকাপ জয়ী অধিনায়কের অবসর প্রসঙ্গে।  এবার ফের আইপিএলের হওয়া নিশ্চিৎ হওয়ায় মাঠে ফেরার জন্য প্রস্তুতি নিচ্ছেন মহেন্দ্র সিং ধোনি। মাঠে ফেরার জন্য যে তিনি দিন রাত পরিশ্রম করছেন সেই কথা আগেই জানিয়েছিলেন মাহির ম্যানেজার। আইপিএল হওয়ার খবরে খুশি ধোনিও। কিন্তু এরইমাঝে ফের মহেন্দ্র সিং ধোনির অবসর নিয়ে মন্তব্য করলেন ভারতের প্রথম বিশ্বকাপ জয়ী দলের অন্যতম সদস্য রজার বিনি।

আরও পড়ুনঃআইপিএলে দর্শকদের সামনেই মাঠ কাঁপাতে পারেন বিরাট-রোহিত-ধোনিরা

এক সাক্ষাৎকারে যোগ দিয়েছিলেন রজার বিনি। সেখানে ধোনির অবসর নিয়ে ১৯৮৩ বিশ্বকাপ জয়ী দলের সদস্য রজার বিনি বলেন,'গত দু’বছর ধরে ধোনিকে দেখে মনে হয়েছে, ও নিজের সেরাটা পিছনে ফেলে এসেছে। তুখোড় বুদ্ধি ও অপরিমেয় শক্তি দিয়ে হারা ম্যাচের মোড় ঘুরিয়ে দেওয়ার জন্য পরিচিত ছিল ধোনি। ক্রিকেটারদের উদ্বুদ্ধ করত সামনে থেকে। কোথাও একটা সবকিছুর অভাব চোখে পড়ছে।' এছাড়াও রজার বিনি বলেছেন,'তাছাড়া ওর ফিটনেসেও খামতি দেখা যাচ্ছে। সামনে অনেক তরুণ ক্রিকেটার রয়েছে। ও সত্যিই সেরা সময় কাটিয়ে এসেছে। সেটা ওই সবথেকে ভালো উপলব্ধি করতে পারবে।'

আরও পড়ুনঃঅসম-বিহারের বন্যা দুর্গতদের পাশে দাঁড়ালেন কোহলি,রাহুল, সানিয়ারা

আরও পড়ুনঃচিনে নিন আইপিএলের আসল বিনোদনকারীদের, প্রতিবছর যারা জমিয়ে রাখে গোটা টুর্নামেন্ট

শুধু ধোনির অবসর নিয়েই মন্তব্য করাই নয়, ধোনির প্রশংসাও করেছেন রজার বিনি। ভারতের সবচেয়ে সফল অধিনায়কের থেকে কিছুই কেড়ে নেওয়ার নেই৷ ধোনি সব সিনিয়রদেরই সম্মান করেন৷ বিনির কথায়, 'ধোনির যে জিনিসটা আমার সবচেয়ে ভাল লাগে, তা হল, সিনিয়র ক্রিকেটারদের প্রতি ওর শ্রদ্ধা ও সম্মান৷ ও খুবই মাটির কাছাকাছি থাকা একজন মানুষ৷ ও আপনার সঙ্গে আলোচনা করবে, আপনার কথাও মন দিয়ে শুনবে৷' ফলে আইপিএল শুরুর আগে রজার বিনি ধোনির অবসর নিয়ে এই মন্তব্য, ধোনির নিজেকে ফের প্রমাণ করার ক্ষেত্রে নয়া মাত্রা যোগ করল বলেই মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা।