কলকাতা নাইট রাইর্ডাসের নতুন কোচ ব্রেন্ডন ম্যাকালামের কথা শুনেই তিনি গিয়েছিলেন ট্রিবাগো নাইট রাইডার্সের ড্রেসিরুমে। সেই দলের জার্সি পরে খেলা দেখেছিলেন ম্যাকালামদের সঙ্গে। বোর্ডের চাওয়া শো জক নোটিষের উত্তরে বললেন ভারতীয় উইকেট কিপার ব্যাটসম্যান দীনেশ কার্তিক। নিজের কাজের জন্য ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের কাছে  নিঃশর্ত ক্ষমা চেয়েছেনি তিনি। বোর্ডকে পাঠানো নিজের চিঠিতে কার্তিক লিখেছেন,  ম্যাকালামের কথা শুনেই তিনি গিয়েছিলেন টিকেআর ড্রেসিংরুমে, এবং সেই দলের জার্সি গায়ে খেলা দেখেছিলেন ড্রেসিংরুমে বসে। ক্যারেবিয়ান প্রিমিয়ার লিগের আসরে যাওয়ার আগে তিনি বোর্ডের কাছে অনুমতি নেননি। এটা ভুল সিদ্ধান্ত। আগামী দিনে এমন কাজ তিন আর করবেন না বলে চিঠিতে লিখেছেন ডিকে। 

ক্ষমা চাওয়ার পাশাপাশি নিজের অবস্থান স্পষ্ট করে কার্তিক লিখেছেন, ‘তিনি শুধুমাত্র টিকেআর ড্রেসিরুমে বসে খেলা দেখেছেন। ক্যারেবিয়ান প্রিমিয়ার লিগ বা ট্রিবাগো নাইট রাইডার্সের কোনও প্রমোশনার কাজে অংশ নেননি, বা তিনি টিকেআররের সঙ্গে কোনও ভাবেই যুক্ত নন। কার্তিক নিঃশর্ত ক্ষমা চেয়েছেন এবার বোর্ড কি করবে? ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড সুত্র খবর, ডিকে ক্ষমা চাওয়ায় বিষয়টিকে এখানেই শেষ করতে চায় তারা। বোর্ডের প্রশাসকদেরও একই মত। সতর্ক করেই কার্তিক অধ্যায় শেষ করতে চাইছেন সবাই। 

ক্যারেবিয়ান প্রিমিয়ার লিগের দল টিকেআর ও ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের দল কেকেআরের কর্ণধার শাহরুখ খানের রেড চিলিজ। কেকেআর দলের অধিনায়ক কার্তিক। দুই দলে দলের লোগো থেকে জার্সি অনেকটাই একরকম, একাধিক এমন ক্রিকেটার আছেন যারা টিকেআর ও কেকেআর দুই দলেরই সদস্য। টিকেআর কোচ ব্রেন্ডন ম্যাকালাম এবার আইপিএলে কেকেআর কেও কোচিং করাবেন। নাইট অধিনায়ক কার্তিক ত্রিনিদাদে আছেন শুনে তাঁকে ডেকে নিয়েছিলেন ম্যাকালাম। কিন্তু এই ডাক যে কার্তিকের কেরিয়ারে এতবড় চিন্তার কারণ হয়ে দাঁড়াবে সেটা বোধহয় ভাবেননি প্রাক্তন কিউই ক্রিকেটার। কার্তিক স্পষ্ট জানিয়ে দিয়েছেন তিনি যতদিন ত্রিনিদাদে আছেন আর টিকেআর দলের ধারে কাছেও যাবেন না।