Asianet News BanglaAsianet News Bangla

পিসিবির দায়িত্ব নিয়েই জোড়া ধাক্কা, বেসামাল চেয়ারম্যান রামিজ রাজা

পিসিবির দায়িত্ব নিয়েই একের পর এক সমস্যার সম্মুখীন হচ্ছেন রামিজ রাজা। বাতিল হয়েছিল নিউজিল্যান্ড সিরিজ। এবার মুখ ফেরাল ইংল্যান্ডও। ঘুড়ে দাঁড়ানোর বার্তা দিলেও সমালোচনায় বিদ্ধ রামিজ।
 

England men's and women's teams cancelled their tour of Pakistan, PCB chairman Ramiz Raja criticized spb
Author
Kolkata, First Published Sep 21, 2021, 1:43 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

পাকিস্তান ক্রিকেট বোর্ডের (Pakistan Cricket Board) দায়িত্ব নেওয়ার পর সময়টা একেবারেই ভালো যাচ্ছে না রামিজ রাজার (Ramiz Raja)। দায়িত্ব নেওয়ার পর পাকিস্তান ক্রিকেটের উন্নতির আশ্বাস দিলেও পরপর জোড়া ধাক্কায় অনেকটাই বেসামাল পিসিবির (PCB) নয়া চেয়ারম্যান। যার কারণে সমালোচনার শিকারও হতে হচ্ছে রামিজ রাজাকে।  কারণ পাকিস্তকানে গিয়েও নিরাপত্তার অভাবের অভিযোগে সিরিজ না খেলে দেশে ফিরে গিয়েছিল নিউজিল্যান্ড দব। এবার পাকভূমে দল না পাঠানোর সিদ্ধান্ত নিল ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ডও (England and Wales cricket Board)। 

England men's and women's teams cancelled their tour of Pakistan, PCB chairman Ramiz Raja criticized spb

পাকিস্তানে গিয়ে টি২০ ও ওয়ান ডে সিরিজ খেলার কথা ছিল ইংল্যান্ড পুরুষ ও মহিলা দলের। আগামী ১৩ এবং ১৪ অক্টোবর রাওয়ালপিণ্ডিতে দুটি টি১২০ ম্যাচ হওয়ার কথা ছিল। ১৭ থেকে ২১ অক্টোবরের মধ্যে হওয়ার কথা ছিল তিনটি টি২০ ম্যাচ। কিন্তু তার আগে বিবৃতি জারি করে ইসিবির তরফ থেকে জানিয়ে দেওয়া হয় তারা দল পাঠাবে না।  ক্রিকেটার ও স্টাফদের সুরক্ষার কথা ভেবেই এই সিদ্ধান্ত বলেও স্পষ্ট করেছে তারা। সেই সঙ্গে এমন সিদ্ধান্তের জন্য পাক ক্রিকেট বোর্ডের কাছে ক্ষমাও চেয়ে নেয়। তবে ২০২২ সালে দল পাঠানোর বিষয়ে আশ্বাস দিয়েছে ইসিবি (ECB)।

 

 

ইংল্যান্ড ও ওয়েলসল ক্রিকেট বোর্ডের এই সিদ্ধান্তে  হতাশ পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান রামিজ রাজা। সোশ্যাল মিডিয়ায় তিনি লিখেছেন,'ইসিবির সিদ্ধান্ত সত্যিই হতাশাজনক। একটি ক্রিকেট খেলীয় দেশের পাশে যখন দাঁড়ানো উচিত তখন নিজেদের প্রতিশ্রুতি ভঙ্গ করা কাম্য নয়। তবে আমরা ঘুড়ে দাঁড়াবো।' একইসঙ্গে পাকিস্তান দলের উদ্দেশ্যে বার্তা দিয়ে তিনি বলেছেন,'এটা পাকিস্তান ক্রিকেট দলের জেগে ওঠার সময় এবং নিজেদেরকে বিশ্বের সেরা দল হিসেবে গড়ে তোলার সময় যাতে অন্য়ান্য দল মা খেলার অজুহাত নয় খেলার জন্য লাইনে থাকে।' 

 

 

প্রসঙ্গত, গত ১৭ সেপ্টেম্বর পাকভূমে মুখোমুখি হওয়ার কথা ছিল নিউজিল্যান্ড এবং পাকিস্তানের। কিন্তু খেলা শুরু হওয়ার কিছু সময় আগে দল নামানোর সিদ্ধান্ত নেয় কিউই টিম ম্যানেজমেন্ট। নিরাপত্তার কারণে দেশে ফিরে যায় নিউজিল্যান্ড দল। তার কয়েক দিনের মধ্যেই ইংল্যান্ডের দল না পাঠানোর সিদ্ধান্ত। ফলে পরপর এমন ঘটনায় সমালোচনার সম্মুখীন রামিজ রাজা। নেটিজেনরা 'অপয়া' বলেও আখ্যা দিয়েছেন তাকে। তবে তার নেতৃত্বে পাক ক্রিকেটের ঘুড়ে দাঁড়ানোর বিষয়ে আত্মবিশ্বাসী রামিজ রাজা।

England men's and women's teams cancelled their tour of Pakistan, PCB chairman Ramiz Raja criticized spb

Follow Us:
Download App:
  • android
  • ios