তিনি আক্রম-ম্যাকগ্রার মত বোলারকে সামলেছেন। তাই বুমরাকে সামলানো তার কাছে কোনও ব্যপার নয়। ভারতীয় দলের এক নম্বর বোলার তাঁর কাছে শিশু। কিছুদিন আগে এমনই মন্তব্য করেছিলেন প্রাক্তন পাকিস্তান অল রাউন্ডার আব্দুল রাজ্জাক। আর তাঁর এই মন্তব্যের পর ক্রিকেট মহলে একটা ঝড় উঠেছে। তবে অনেকেই বলছেন রাজ্জাকের কথাকে গুরুত্ব দেওয়ার কিছু নেই। প্রোচারের আলোয় আসতেই এমন কথা বলেছিলেন তিনি। রাজ্জাকের এই মন্তব্যকে ভারতীয় ক্রিকরেট মহল একেবারেই ভালও চোখে নেয়নি। এবার সেটা নিয়েই পাল্টা দিলেন প্রাক্তন ভারতীয় অল রাউন্ডার ইরফান পাঠান। তিন অবশ্য রাজ্জাকের নাম করেননি। নাম না করেই মজার ছলেই উত্তর দিলেন পাঠান। টেনে আনলেন নিজের কেরিয়ারের একটা অধ্যায়কে।

 

 
আরও পড়ুন - হায়দরাবাদ পুলিশকে কুর্নিশ সাইনা-হরভজনের, প্রশ্ন তুললেন জোয়ালা

ইরফান তখন ভারতীয় দলে এসেছেন। গোটা ক্রিকেট বিশ্ব ভারতীয় বাঁ হাতি বোলারের সুইং নিয়ে উচ্ছ্বসিত ছিলেন। ভারতীয় দল পাকিস্তান সফরে যাওয়ার পর প্রাক্তন পাক ক্রিকেটার জাভেদ মিঁয়াদাদ ইরফানকে নিয়ে বলেছিলেন, ‘ইরফানের মত বোলার আমাদের গলিতে গলিতে আছে।’ মাঠে নেমে ইরফআ তার জবাব দিয়েছিলেন। প্রথম ক্রিকেটার হিসেবে টেস্টে ম্যাচের প্রথম ওভারে হ্যাটট্রিক করেছিলেন তিনি। এবার সেই উক্তিই টেনে আনলেন তিনি। ইরফান লিখেছেন, ‘ইরফানের মত বোলার আমাদের গলিতে গলিতে পাওয়া যায়। কিন্তু যখন এই গলির বোলার তোমাদের বিরুদ্ধে খেলেছে তখনই তোমাদের গিল্লি উড়িয়ে দিয়েছে। তাই সবার কাছে অনুরোধ করছি এই ধরণেক কথাকে পাত্তা দেবেন না। শুধু পড়ুন আর হাসুন।’

আরও পড়ুন - টি-২০ বিশ্বকাপ নিয়ে সৌরভের পরিকল্পনা, কথা বলতে চান বিরাট-শাস্ত্রীর সঙ্গে

বুমরাকে নিয়ে এমন মন্তব্য করে ক্রিকেট বিশ্বর কাছে ইতিমধ্যেই হাসির খোরাক হয়েছেন রাজ্জাক। আরেক প্রাক্তন ভারতীয় ক্রিকেটারও একহাত নিয়েছেন বুমরাকে। আকাশ চোপড়া টুইটে রাজ্জাকের মন্তব্যের একটি রিপোর্ট তুলে ধরে লিখেছেন,‘আরও একটা উদাহরণ পেলাম, বয়স বাড়া নিশ্চিত, কিন্তু বড় হয়ে ওঠাটা নয়।

 

 

আরও পড়ুন - ভারত-ওয়েস্ট ইন্ডিজ সিরিজে নতুন নিয়ম জারি আইসিসি’র, নো বল নিয়ে শুরু পরীক্ষা