Asianet News BanglaAsianet News Bangla

জীবন-মৃত্যুর সংকটে চেতন চৌহান, রাখা হয়েছে ভেন্টিলেশনে

  • গত মাসে করোনা আক্রান্ত হয়েছিলেন চেতন চৌহান
  • তারপর থেকে ক্রমশ অবস্থার অবনতি হতে শুরু করে তার
  • বর্তমানে অবস্থা অত্যন্ত আশঙ্কাজনক প্রাক্তন ক্রিকেটারের
  • ভেন্টিলেশনে রেখে চিকিৎসা চলছে প্রাক্তন ভারত ওপেনারের
     
Former cricketer Chetan Chauhan is on ventilation for coronavirus infection spb
Author
Kolkata, First Published Aug 15, 2020, 7:18 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

গভীর আশঙ্কাজনক করোনা আতঙ্ক প্রাক্তন ভারতীয় ক্রিকেটার চেতন চৌহান। গত জুলাই মাসে করোনা আক্রান্ত হয়েছিলেন প্রাক্তন ভারতীয় ওপেনার। যেদিন বিগ বি করোনা আক্রান্ত হয়েছিলেন সেদিনই পজেটিভ এসেছিল চেতন চৌহানের কোভিড ১৯ টেস্টও। বর্তমানে অমিতাভ বচ্চন সেরে উঠলেও, আশঙ্কাজনক অবস্থা চেতন চৌহানের। আপাপত তাকে ভেন্টিলেশন সাপোর্টে রাখা হয়েছে। চিকিৎসকরা সর্বক্ষণ দেখভাল করছেন উত্তর প্রেদশের মন্ত্রীর। ভারতীয় ক্রিকেটার হিসেবে চেতন চৌহানই প্রথম করোনা আক্রান্ত হন।

আরও পড়ুনঃ১৫ বছর পরে চ্যাম্পিয়ন্স লিগের সেমিতে নেই মেসি-রোনাল্ডো

করোনা আক্রান্ত হওয়ার পর চেতনকে লখনউয়ের সঞ্জয় গান্ধী পিজিআই হাসপাতালে ভর্তি করা হয়। পরে সেখান থেকে তাঁকে গুরুগ্রামের মেদান্তা হাসপাতালে স্থানান্তরিত করা হয়। করোনা থেকে মুক্তি পাওয়ার আগেই শুক্রবার কিডনি সমস্যায় ভুগতে শুরু করেন তিনি। রক্তচাপও স্বাভাবিক ছিল না। সেই কারণেই সময় নষ্ট না করে চিকিৎসকরা তাঁকে লাইফ সাপোর্টে রাখার সিদ্ধান্ত নেন চিকিৎসকরা। দিল্লি অ্যান্ড ডিস্ট্রিক্ট ক্রিকেট অ্যাসোসিয়েশনের এক সিনিয়ক কর্তা জানিয়েছেন,'চেতন জি’র কিডনি বিকল হয়। পরে শরীরের বেশ কিছু অঙ্গ স্বাভাবিক কাজ করা বন্ধ করে দেয়। এই মুহূর্তে তিনি লাইফ-সাপোর্টে রয়েছেন। আমরা সকলে প্রার্থনা করছি উনি যাতে এই জীবন সংগ্রামে জয়ী হন।'

আরও পড়ুনঃআইপিএল শুরুর আগে কি ভারতবাসীর মন পাওয়ার চেষ্টা,৮ আইপিএল দল থেকে কি এল বার্তা

আরও পড়ুনঃস্বাধীনতার আবেগে ভাসলেন ভারতীয় ক্রীড়া ক্ষেত্রের তিন নারী, শেয়ার করলেন স্মৃতিকথা

আন্তর্জাতিক ক্রিকেটে চেতন চৌহানের অভিষেক হয় ১৯৬৯ সালে। ভারতের জার্সি গায়ে  চল্লিশটা টেস্ট ও সাতটা ওয়ানডে খেলেছেন তিনি। এক সময় কিংবদন্তী সুনীল গাভাসকরের সঙ্গে দীর্ঘ দিন সামলেছেন ভারতীয় দলের ওপেনিংয়ের দায়িত্ব। টেস্ট ক্রিকেটে চেতন চৌহানের মোট রান ২০৮৪। ১৬টি হাফ সেঞ্চুরি করেছিলেন তিনি। সর্বোচ্চ স্কোর ছিল ৯৭। তিনিই একমাত্র ভারতী ক্রিকেটার যিনি কোনও সেঞ্চুরি ছাড়া টেস্টে ২ হাজার রাম করেছিলেন। কিন্তু তার আশঙ্কা জনক অবস্থার খবর চাউর হতেই উদ্বেগে ক্রিকেটে মহল। প্রাক্তন থেকে বর্তমান ক্রিকেটার সকলেই চেতন চৌহানের দ্রুত আরোগ্য কামনা করেছেন।
 

Follow Us:
Download App:
  • android
  • ios