Asianet News BanglaAsianet News Bangla

মাত্র ২৯ বছর বয়সেই হার্ট অ্যাটাক, IPL ফাইনালের রাতেই মৃত্যু ভারতের প্রাক্তন অনূর্ধ্ব-১৯ ক্যাপ্টেনের

শুক্রবার রাতে হৃদরোগে আক্রান্ত মৃত্যু হল সৌরাষ্ট্রের (Saurashtra) ক্রিকেটার অভি বারোত (Avi Barot)-এর। তিনি ভারতের অনূর্ধ্ব-১৯ (India U19 Team) দলের প্রাক্তন অধিনায়ক ছিলেন।
 

Former India U-19 captain and young Saurashtra cricketer Avi Barot dies after suffering cardiac arrest ALB
Author
Kolkata, First Published Oct 16, 2021, 7:31 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

শুক্রবার রাতে যখন আইপিএল ২০২১-এর ফাইনাল (IPL 2021 Final), সেই সময়ই ভারতের ক্রিকেট মহলে নেমে এসেছে গভীর শোকের ছায়া। হৃদরোগে আক্রান্ত হয়ে আচমকা মৃত্যু হল ভারতের প্রাক্তন অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়ক তথা সৌরাষ্ট্রের (Saurashtra) ক্রিকেটার অভি বারোত (Avi Barot)। বয়স হয়েছিল মাত্র ২৯ বছর। ঘরোয়া ক্রিকেটে সৌরাষ্ট্রের আগে তিনি হরিয়ানা এবং গুজরাটেরও প্রতিনিধিত্ব করেছিলেন।

তবে সৌরাষ্ট্রের হয়েই গত কয়েক বছর ধরে রঞ্জি ট্রফি খেলতেন অভি বারোত। ২০১৯-২০২০ মরসুমে রঞ্জি ফাইনালে বাংলাকে পরাজিত করে সৌরাষ্ট্রের চ্যাম্পিয়ন হওয়ার পিছনেও গুরুত্বপূর্ণ অবদান ছিল তাঁর। সৌরাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশনের (Saurashtra Cricket Association) পক্ষ থেকে এই তরুণ ক্রিকেটারের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করা হয়েছে। তারা জানিয়েছে অভি বারোতের এই 'মর্মান্তিক, অকাল এবং দুঃখজনক' মৃত্যুতে তাদের সকল সদস্য গভীরভাবে মর্মাহত এবং শোকাহত।

Former India U-19 captain and young Saurashtra cricketer Avi Barot dies after suffering cardiac arrest ALB

ডানহাতি ব্যাটার ছিলেন বারোত, উইকেট-রক্ষক-ব্যাটার। সেই সঙ্গে অফ-ব্রেক বোলিংও করতে পারতেন। ৩৮টি প্রথম শ্রেণীর ম্যাচ, ৩৮টি লিস্ট এ ম্যাচ এবং ২০টি ঘরোয়া টি-টোয়েন্টি ম্যাচ খেলেছিলেন তিনি। প্রথম শ্রেণীর ম্যাচে ১,৫৪৭ রান, লিস্ট-এ গেমসে ১০৩০ রান এবং টি-টোয়েন্টিতে ৭১৭ রান করেছিলেন। সৌরাষ্ট্রের হয়ে তিনি ২১ টি রঞ্জি ট্রফি ম্যাচ, ১৭ টি লিস্ট এ ম্যাচ এবং ১১ টি ঘরোয়া টি-টোয়েন্টি ম্যাচ খেলেছিলেন। 

২০১১ সালে ভারতের অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়ক ছিলেন। চলতি বছরের শুরুতে গোয়ার বিরুদ্ধে সৈয়দ মুস্তাক আলি ট্রফির ম্যাচে মাত্র ৫৩ বলে ১২২ রানের একটি দুর্দান্ত ইনিংস খেলে সকলের দৃষ্টি আকর্ষণ করেছিলেন তিনি। 

Follow Us:
Download App:
  • android
  • ios