Asianet News BanglaAsianet News Bangla

কেরিয়ারের সোনালি দিনের স্মৃতিতে নস্টালজিক যুবরাজ, বিশেষ 'পার্টনারকে' নিয়ে দেখলেন সেই ইনিংস

২০০৭ সালে ১৯ সেপ্টেম্বর টি২০ বিশ্বকাপের (T20 World Cup) প্রথম সংস্করণে ভারত বনাম ইংল্যান্ডের (India vs England) ডু অর ডাই ম্যাচ। স্টুয়ার্ট ব্রডের ছটি বলই বাউন্ডারির বাইরে পাঠিয়েছিলেন যুবি। আজ সেই ঐতিহাসিক দিনের ১৫ বছর (15 Years) পূর্তি। নস্টালজক হলেন যুবরাজ সিং। 
 

Former Indian Cricketer Yuvraj Singh singh watch his six sixes innings in T20 World Cup 2022 with his son spb
Author
First Published Sep 19, 2022, 6:59 PM IST

সময়ের চাকা আজ পর্যন্ত কারও জন্যই থামেনি। তাই সেদিনের ঘটনাগুলিও মুহূর্তে পেরিয়ে যায় দশকের পর দশক। ১৯ সেপ্টেম্বর এই দিনটিতে প্রতিবছরই নস্টালজিক হন ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন তারকা ব্যাটসম্যান যুবরাজ সিং। এই দিনেই ১৫ বছর আগে টি২০ বিশ্বকাপে যুবরাজ সিং মেরেছিলেন ৬ বলে ৬টি ছয়। ২০০৭ সালে টি২০ বিশ্বকাপে ইংল্য়ান্ডের বিরুদ্ধে ম্যাচে স্টুয়ার্ট ব্রডকে ৬ বলে ছটি ছয় মেরেছিলেন যুবরাজ সিং। ইতিহাসের পাতায় নাম তুলেছিলেন যুবরাজ।  বর্তমানে নামের আগে প্রাক্তন জুড়ে গেলেও অতীতের বর্তমানকে ভুলতে পারেননি যুবি। ১৫ বছর পর সেই ইনিংস নিজের ড্রয়িং রুনে বসে  দেখলেন আরও একবার। তবে একা নয়, এবার সঙ্গে বিশেষ পার্টনার। 

নিজের ৬ বলে ছয় ছক্কা মারার ১৫ বছর পূর্তিতে  সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও শেয়ার করেছেন যুবরাজ সিং। যেখানে দেখা গিয়েছে নিজের সেই ঐতিহাসিক ইনিংস আরও একবার টিভিতে দেখছেন তিনি। সঙ্গে রয়েছেন যুবরাজ সিংয়ের এক রত্তি ছেলে। ওরিয়নকে কোলে নিয়ে দেখছেন সেই বিদ্ধংসী ইনিংস। ছয় ছক্কা দেখতে দেখতে যুবরাজ সিংকে রবি শাস্ত্রীর করা সেই সময়ের কমেন্ট্রিও বলতে দেখা যায়। তবে যুবির  ছেলে কিন্তু বাবার ঐতিহাসিক ইনিংস মনযোগ সলহকারে দেখতে থাকেন। ভিডিয়োর ক্যাপশনে যুবরাজ লেখেন, ‘১৫ বছর পরে এই খেলা দেখার জন্য এর থেকে ভাল সঙ্গী পেতাম না।’ বাবার স্মৃতি রোমন্থনে ছেলের পার্টনারশিপের এই ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তে বেশি সময় লাগেনি। লাইক ও কমেন্টর বন্যায় ভেসে গিয়েছেব প্রাক্তন বাঁ-হাতি তারকা ব্যাটসম্যান।

 

 

প্রসঙ্গত, ২০০৭ সালে ১৯ সেপ্টেম্বর, ভারতের গুরুত্বপূর্ণ ম্যাচে এক ওভারের ৬টি বলে ছ'টি ছক্কা হাঁকিয়েছিলেন যুবি। ইংল্যান্ডের বিরুদ্ধে সেই ম্যাচে মাত্র ১২ বলে হাফ-সেঞ্চুরি করেছিলেন যুবরাজ। স্টুয়ার্ড ব্রডের সেই ওভারে ডেলিভারি করা  ও বাউন্ডারির দিকে তাকানো ছাড়া কোনও কাজ ছিল না। টি-২০ ক্রিকেটের ইতিহাসে যুবরাজের ১২ বলে হাফ-সেঞ্চুরিই হল এখনও পর্যন্ত সংক্ষিপ্ত ফর্ম্যাটে দ্রুততম অর্ধশতরানের বিশ্বরেকর্ড। যুবরাজ সিং সেই ম্যাচে তাঁর ধ্বংসাত্মক ইনিংস শেষ করেন ১৬ বলে ৫৮ রান করে। ঘড়ি ধরে মোটে ১৪ মিনিট ক্রিজে ছিলেন তিনি। তাতেই ব্যক্তিগত পঞ্চাশ রানের গণ্ডি টপকে যান। মেরেছিলেন ৭টি ছয় ও ৩টি চার। এই বিশেষ দিনে আইসিসি ও বিসিসিআইয়ের তরফ থেকেও শুভেচ্ছা জানানো হয়েছে যুবরাজ সিংকে। শুভেচ্ছা জানিয়েছে আইপিএলের একাধিক ফ্র্যাঞ্চাইজিও।

আরও পড়ুনঃ১৫ বছর আগে আজকের দিনে ইতিহাস তৈরি করেছিলেন যুবরাজ সিং, ফিরে দেখা সেই স্মৃতি

আরও পড়ুনঃফেরানো হল পুরোনো পয়া রং, সামনে এল টিম ইন্ডিয়ার টি২০ বিশ্বকাপের নতুন জার্সি

Follow Us:
Download App:
  • android
  • ios