একাধিক সিনিয়র খেলোয়াড়ের দেশের প্রতি দায়বদ্ধতা নিয়ে প্রশ্ন তুলে দিলেন প্রাক্তন পাক পেসার রানা নাভেদ উল হাসান । ২০০৯ এ নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজে কয়েকজন পাক খেলোয়াড় ইচ্ছে করে বাজে খেলেছেন বলে অভিযোগ করলেন তিনি। ইউনাইটেড আরব এমিরেটস-এ হওয়া ওই সিরিজে ইউনিস খানের অধিনায়কত্বে খুশি ছিলেন না অনেকেই, এই জন্যই তারা ওরকম করেছিলেন বলে মনে করেন নাভেদ।

আরও পড়ুনঃভারতের বিরুদ্ধে টেস্ট আয়োজনের সতর্কতা হিসাবে ৫০ লক্ষ মার্কিন ডলার লোন নিল ক্রিকেট অস্ট্রেলিয়া

রানা নাভেদ নিজে ওই সিরিজ থেকে সরে দাঁড়িয়েছিলেন। দেশের হয়ে খুব বেশি ম্যাচ খেলেননি তারা। ৪২ বছর বয়সী প্রাক্তন পেসার পাকিস্তানের হয়ে ৯ টি টেস্ট, ৭৪ টি ওয়ান-ডে এবং ৪ টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছিলেন তিনি। তিনি বিশেষ করে উল্লেখ করেছেন নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওই দুটি ম্যাচের কথা। তিনি নিজেকে ওই সিরিজ থেকে সরিয়ে নিয়েছিলেন তিনি, দলের অন্দরে চলা ওই চক্রান্তর অংশ হতে চাননি বলে ওই সিদ্ধান্ত নিয়েছিলেন বলে জানিয়েছেন তিনি। 

আরও পড়ুনঃলকডাউনে একি হাল ভারতীয় উইকেট রক্ষক ঋদ্ধিমান সাহার, ভাইরাল ছবি

আরও পড়ুনঃমুরলী বিজয়ের তরফে ডিনারের প্রস্তাব পেয়ে কী জানালেন এলিস পেরি, দেখুন ভিডিও

ওই সিরিজের প্রথম ম্যাচটিতে নিউজিল্যান্ডকে উড়িয়ে দিয়ে অনায়াস জয় পেয়েছিল পাকিস্তান। প্রথম ম্যাচে নিউজিল্যান্ডকে তারা হারিয়েছিলেন ১৩৮ রানে। তার পরই কিছু সিনিয়র খেলোয়াড় ইচ্ছাকৃতভাবে বাজে খেলার সিদ্ধান্ত নেন এবং পরের দুটি ম্যাচ পাকিস্তান হারে ৬৪ এবং ৭ রানে।