৫০ লক্ষ মার্কিন ডলার লোনের ব্যবস্থা করে রাখলো ক্রিকেট অস্ট্রেলিয়া। করোনা ভাইরাসের সংক্রমণের জেরে যদি শেষ পর্যন্ত ভারতের অস্ট্রেলিয়া সফর বাতিল হয় তবে কর্মচারীদের বেতনের সমস্যা দেখা দিতে পারে। তাই আগাম কিছু ব্যবস্থা করে রাখছে অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড। অস্ট্রেলিয়ায় একটি সংবাদপত্রে প্রকাশিত খবর অনুযায়ী অংশিদারেরা নিশ্চিত করেছে যে ক্রিকেট অস্ট্রেলিয়া, কমনওয়েলথ ব্যাঙ্ক থেকে ওই নির্দিষ্ট অংকের লোন তুলে ফেলেছে এর মধ্যেই। 

আরও পড়ুনঃলকডাউনে একি হাল ভারতীয় উইকেট রক্ষক ঋদ্ধিমান সাহার, ভাইরাল ছবি

ক্রিকেট অস্ট্রেলিয়া জুন মাস অবধি তাদের ২০০ জন কর্মীর ২০ শতাংশ বেতন কেটে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। সিএ-এর চিফ একজিকিউটিভ কেভিন রবার্টস জানিয়েছেন এমনটা না হলে আগামী আগস্ট মাসের মধ্যে তাদের সংগ্রহের সমস্ত অর্থ শেষ হয়ে যেতে পারে। এই সিদ্ধান্তের মতে সিএ-এর ৩ মিলিয়ন মার্কিন ডলার বেঁচে যাচ্ছে। এখন ৫০ লক্ষ মার্কিন ডলার লোন নেওয়ার পর অবশ্য আগের সেই সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন উঠছে। 

আরও পড়ুনঃমুরলী বিজয়ের তরফে ডিনারের প্রস্তাব পেয়ে কী জানালেন এলিস পেরি, দেখুন ভিডিও

আরও পড়ুনঃপ্রয়াত অভিনেতা ইরফান খান ও ঋষি কাপুরের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন ডব্লুডব্লুই সুপারস্টার জন সিনার

কেভিন রবার্টস নিজে এখনও তার বেতনের ৮০ শতাংশ পাচ্ছেন। রাজ্য ক্রিকেট সনস্থা গুলিকে তিনি ক্রিকেট অস্ট্রেলিয়া থেকে বরাদ্দ অর্থের ২৫ শতাংশ কম অর্থ নিতে অনুরোধ করবেন বলে জানিয়েছেন। এর মধ্যেই পরিসংখ্যান উঠে এসেছে ৩০০ মিলিয়ন অস্ট্রেলিয়ান ডলারের ক্ষতির সম্মুখীন হয়েছে অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড। একমাত্র বছরের শেষে অনুষ্ঠিত হতে চলা ভারত-অস্ট্রেলিয়া সিরিজ থেকে তারা কিছুটা স্বস্তির আশা করতে পারে। প্রাক্তন অজি অল-রাউন্ডার এবং অস্ট্রেলিয়ান ক্রিকেট অ্যাসোশিয়েশনের সভাপতি সেন ওয়াটসন জানিয়েছেন তিনি এই ব্যাপারটি আলোচনার জন্য শীঘ্রই একটি মিটিং ডাকবেন।