Asianet News Bangla

সৌরভ রাহুল বৈঠকে উঠে এল এনসিএর নয়া পরিকল্পনার হদিশ

  • ভারতীয় ক্রিকেটের রোডম্যাপ নিয়ে এবার হাতে হাত সৌরভ- দ্রাবিড়ের
  • এনসিএ-র জন্য ৪০ একর জমিতে বরাদ্দ কর্ণাটক সরকারের
  • ৪০ একর জমিতে আরও বড় অ্যাকাডেমি গড়তে চলেছে বিসিসিআই
  • আগামী দিনে হোস্টেল থেকে শুরু করে সব রকমের ব্যবস্থা পেতে চলেছে ক্রিকেটাররা
Ganguly and Dravid discuss roadmap to improve NCA
Author
Kolkata, First Published Oct 30, 2019, 7:32 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

ভারতীয় ক্রিকেটের রোডম্যাপ নিয়ে এবার আলোচনা সেরে ফেললেন ভারতীয় ক্রিকেট বোর্ডের নবনির্বাচিত সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় ও ন্যাশনাল ক্রিকেট অক্যাডেমির প্রধান রাহুল দ্রাবিড়। ভারতীয় ক্রিকেটে বোর্ডের খরা চলছিল বেশ কিছু বছর ধরেই। সেই জায়গায় এই বোর্ডের হাল ধরতে ও চ্যালেঞ্জের মধ্যে কাজ করবেন বলে দায়িত্ব নিয়েছেন সৌরভ। এবার সেই দায়িত্ব নিতেই নিজের কাজ শুরু করে দিয়েছেন এই ক্রিকেটার। ভারতে প্রথম পিঙ্ক বলের আন্তর্জাতিক টেস্ট ম্যাচ আয়োজনের পাশাপাশি তৃণমূল স্তর থেকে ক্রিকেটের উন্নতির জন্য এবাল দ্রাবিড়ের সঙ্গে বৈঠকও সেরে ফেললেন সৌরভ।

আরও পড়ুন, ঐতিহ্য ও আবেগের ইডেন, এক নজরে ইতিহাসের পাতায় ক্রিকেটের নন্দন কানন

বেশ কিছু বছর ধরেই বেঙ্গালুরুতে চলছে ভারতীয় ক্রিকেট অ্য়াকাডেমি। সেই অ্যাকাডেমিতে ক্রিকেটারদের রিহ্যাবের পাশাপাশি আলাদা করে ক্যাম্প করার ব্যবস্থাও রয়েছে। তবে দেশে যে হারে ক্রিকেটার উঠে আসছে সেই সংখ্যক ক্রিকেটারকে সেখানে জায়গা দেওয়ার মতন অবস্থা নেই। তাই এবার এনসিএকে আরও বড় মাপে তৈরি করে আরও ক্রিকেটারদের এক সঙ্গে তৈরি করার কথা ভেবে নিল ভারতীয় ক্রিকেট বোর্ড। কর্ণাটক সরকারের থেকে এবার বিসিসিআইকে বরাদ্দ করা হল আরও ২৫ একর জমি। আর সেই জমি পেতেই এবার বড় করে অবাসিক অক্যাডেমি করার প্ল্যান শুরু করে দিল বিসিসিআই। এই নিয়ে মোট ৪০ একর জমি পেল বিসিসিআই। এই জমি বেঙ্গালুরু বিমানবন্দর থেকে ঢিল ছোড়া দুরত্ব। এবার সেখানেই সব স্তরিও ক্রিকেটারদের জন্য তৈরি হতে চলেছে অ্যাকাডেমি। যেখানে ক্রিকেটারদের জন্য সব রকমের ব্যবস্থা রাখা হবে বলে জানা গিয়েছে বোর্ড সূত্রে।

আরও পড়ুন, ভারত-বাংলাদেশ দিন রাতের টেস্ট, ৭২টি গোলাপী বলের অর্ডার দিল বিসিসিআই

এনসিএ-র নতুন প্ল্যানিং অনুযায়ী সেখানে ক্রিকেটারদের প্র্যাকটিস করার মাঠের পাশাপাশি থাকবে ম্যাচ খেলার মাঠও। একই সঙ্গে তৈরি করা হবে ইন্ডোর। পাশাপাশি ক্রিকেটারদের জন্য বরাদ্দ করা হবে হোস্টেলও। একই সঙ্গে ক্রিকেটারদের পারশুনোর কথাও চিন্তা ভাবনা করছে বিসিসিআই। আর এই কাজ শীঘ্রই শুরু করে দেবে বিসিসিআই। এবার এনসিএ শুধুমাত্র রিহ্যাব সেন্টার হিসাবে নয় সব স্তরিও ক্রিকেটের জন্যই সেখানে ব্যবস্থা করা হবে বলে সমাধান বেরিয়েছে বুধবারের বৈঠকে এমনটাই খবর বোর্ড সূত্রে।

Follow Us:
Download App:
  • android
  • ios