Asianet News BanglaAsianet News Bangla

ইংল্য়ান্ডের বিরুদ্ধে টি২০ সিরিজে হার ভারতীয় মহিলা দলের, ম্যাচর পর কী বললেন হরমনপ্রীত কউর

ইংল্যান্ডের (England) বিরুদ্ধে সিরিজের তৃতীয় টি২০ ম্যাচে হার ভারতীয় মহিলা ক্রিকেট দলের (Indian womens cricket team)। ম্যাচে প্রথমে ব্যাট করে ১২২ রান করে মহিলা টিম ইন্ডিয়া। জবাবে ৭ উইকেটে ম্য়াচ জেতে ইংল্যান্ড মহিলা দল। 
 

Harmanpreet Kaur rection after Indian womens cricket team lost T20 series against England spb
Author
First Published Sep 16, 2022, 2:38 PM IST

ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টি২০ ম্যাচে হারের পর দ্বিতীয় ম্য়াচে ঘুড়ে দাঁড়িয়েছিল ভারতীয় মহিলা ক্রিকেট দল। সিরিজের তৃতীয় ম্যাচ ছিল ফাইনাল। কিন্তু সেই ম্যাচে মহিলা টিম ইন্ডিয়ার ব্যাটিং বিভাগের ব্যর্থতার কারণে ৭ উইকেটে ম্যাচ ও সিরিজ দুই খোয়াতে হয়। প্রথম ম্যাচে হারের পর মাঠের অবস্থাকে দায়ী করেছিলেন অধিনায়ক হরমনপ্রীত কউর। আর তৃতীয় ম্যাচ ও সিরিজ হারের পর ব্যাটারদের ব্যর্থতা মেনে নিলেন তিনি। ম্যাচে পর্রযাপ্ত রান করতে না পারায় সেইভাবেই লড়াই দিতে পারেনি ভারতীয় মহিলা দল। প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে মাত্র ১২২ রান করে ভারতীয় মহিলা দল। জবাবে রান তাড়া করতে নেমে ১০ বল থাকতেই ৩ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌছে যায় ইংল্যান্ড মহিলা দল। 

ম্যাচে টস জিতে বোলিং করার সিদ্ধান্ত নেয় ইংল্যান্ড। ব্যাট করতে নেমে  শুরু থেকেই নিয়মিত ব্যবধানে উইকেট হারাতে থাকে ভারতের মেয়েরা। দ্বিতীয় ম্য়াচের সেরা প্লেয়ার স্মৃতি মন্ধনা করেন ৯ রান। অধিনায়ক হরমনপ্রীত কউর নিজে ৫ রানে আউট হন। ৩৫ রানের মধ্যেই অর্ধেক দল সাজঘরে ফেরত চলে গিয়েছিল মহিলা টিম ইন্ডিয়ার। শেষের দিকে রিচা ঘোষ ৩৩, দীপ্তি শর্মা ২৪ ও পুজা ভাস্ত্রাকার ১৯ রানের ইনিংস না খেললে আরও লজ্জাজনক স্কোরের সম্মুখীন হতে হত ভারতীয় দলকে। এই তিন জন ছাড়া কোন ভারতীয় ব্যাটসম্যান দুই অঙ্কের সংখ্যায় পৌছতে পারেননি। ইংল্যান্ডের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন সোফি এলকিসস্টোন। 

রান তাড়া করতে নেমে শুরুটা দুরন্ত করে ইংল্যান্ড মহিলা দলের দুই ওপেনার সফিয়া ডাঙ্কলে ও ড্যানি ওয়াট। ওপেনিং জুটিতে অর্ধশতরানের পার্টনারশিপ করেন তারা।  টার্গেট বড় না হওয়ায় ঠান্ডা মাথায় ইনিংস গড়েন তারা। ৭০ রানের পার্টনারশিপ গড়ে দলকে জয়ের ভিত গড়ে দেন দুই ইংরেজ ওপেনার। ৭০ রানের মাথায় ব্যক্তিগত ২২ রান করে স্নেহ রানার বলে আউট হন ড্যানি ওয়াট। ওপেনি জুটি ভাঙতেই সাজঘরে ফেরেন ডাঙ্কলেও। এক রানের জন্য ব্যক্তিগত অর্ধশতরান করতে পারেননি তিনি। ৪৯ রান করে পুজা ভাস্ত্রাকরের বলে আউট হন তিনি। এরপর অধিনায়ক অ্যামি জোনসও বড় স্কোর করতে পারেননি। দলরে ৭৯ রানের মাথায় ৩ রান করে রাধা যাদবের বলে আউট হন তিনি। অ্যালাইস ক্যাপসে ও ব্রিয়নি স্মিথ মিলে ১৮.২ ওভারে দলকে জয়ের লক্ষ্যে পৌছে দেন। ৩৮ রানে ক্যাপসে ও ১৩ রানে স্মিথ অপরাজিত থাকেন।

২-১ ব্যবধানে টি২০ সিরিজ হারের পর দলের ব্যাটারদের ব্যর্থতাকেই দায়ী করেন হরমনপ্রীত কউর। তিনি বলেন,'অন্তত ২০ রান কম হয়েছে আমাদের। বোলারদের কৃতিত্ব দিতে হবে। ওদের জন্যই শেষ পর্যন্ত ম্যাচে ছিলাম আমরা। আমরা শুরুতে অনেক উইকেট হারিয়ে ফেলি। রিচা চেষ্টা করেছে। আমরা ব্যাট করতেই পারিনি। যে ভাবে ব্যাট করতে চেয়েছিলাম সেটা হয়নি। জুটি গড়তে পারলে অন্য রকম হত।' এরপর ১৮ সেপ্টেম্বর থেকে শুরু হতে চলেছে ইংল্যান্ডের বিরুদ্ধে ৩ ম্য়াচের একদিনের সিরিজ। সেখানে ভালো পারফর্ম করাই লক্ষ্যে মহিলা টিম ইন্ডিয়ার।

আরও পড়ুনঃগতবার টি২০ বিশ্বকাপের যাবতীয় রেকর্ড ও পরিসংখ্যান, দেখে নিন এক ঝলকে

আরও পড়ুনঃকেমন হল টি২০ বিশ্বকাপ ২০২২-এর প্রতিটি দল, দেখে নিন এক ঝলকে

Follow Us:
Download App:
  • android
  • ios